সিরিজ বোমা হামলার প্রতিবাদে রাঙামাটি শহরে বিক্ষোভ মিছিল-সমাবেশ

রাঙামাটি প্রতিনিধি:  বিগত ২০০৫ সালে বিএনপি-জামায়াত জোটের প্রত্যক্ষ মদদে দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে পার্বত্য রাঙামাটি শহরে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে ক্ষমতাসীন আওয়ামীলীগের নেতাকর্মীরা। বৃহস্পতিবার দুপুরে রাঙামাটি সদর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত এই বিক্ষোভ মিছিলটি পৌরসভা চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ব্যস্ততম বনরূপায় সমাবেশে মিলিত হয়।

বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিতিতে রাঙামাটি সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি দীপক চাকমার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ  সম্পাদক সজল চাকমা চম্পার সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী।

সমাবেশে অন্যান্যদের মধ্যে পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত আসনের সাবেক এমপি ফিরোজা বেগম চিনু, রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সো: রফিকুল মাওলা, যুগ্ম সম্পাদক মমতাজ উদ্দিন, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষকেতু চাকমা, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনছুর আলী, জেলা শ্রমীকলীগের সাধারণ সম্পাদক মো: শামসুল আলম, জেলা যুবলীগের যুগ্ম সম্পাদক মনসুর আহম্মেদসহ বিভিন্ন অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

২০০৫ সালের এই দিনে সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলা চালায় জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)। ওই দিন সকাল ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে ঢাকাসহ দেশের ৪৩৪টি স্থানে ৫০০ বোমা হামলা করা হয়। এই সিরিজ বোমা হামলায় দু’জন নিহত ও দুই শতাধিক মানুষ আহত হয়। ৬৪ জেলার মধ্যে মুন্সীগঞ্জ জেলা বাদে অবশিষ্ট ৬৩টি জেলায় এই হামলা করা হয়।

Scroll to Top