এক সপ্তাহে চালু হবে বান্দরবানের রুমা-থানচি সড়ক

সিপ্লাস ডেস্ক: বান্দরবানে ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে ধসে যাওয়া রুমা এবং থানচি উপজেলা সড়কের সংস্কার কাজ চলছে জোরেশোরে।

শনিবার (১৯ আগস্ট) সকালে বিধস্ত সড়কের সংস্কার কাজ পরিদর্শন করেছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী।

এসময় অন্যান্যদের মধ্যে বাংলাদেশ সড়ক ও জনপদ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো.মঈনুল হাসান, সেনাবাহিনীর ৩৪ ইসিবি ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাসুদুর রহমান, বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মোসলেহ উদ্দিন চৌধুরী সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী বলেন, “পাহাড় ধসে যোগাযোগ বিচ্ছিন্ন রুমা ও থানচি উপজেলা সড়কের সংস্কার কাজ করছে যৌথভাবে সেনাবাহিনী ও সড়ক জনপথ বিভাগ। দ্রুত গতিতে জোরেশোরে কাজ করা হচ্ছে। আগামী এক সপ্তাহের মধ্যেই প্রাথমিকভাবে রুমা ও থানচি উপজেলা সড়ক যোগাযোগ চালু হবে। যানবাহন চলাচলের উপযোগী করে তোলার পর সড়ক উন্নয়নের অন্যান্য কাজগুলো করা হবে।”

তিনি আরো বলেন, “বান্দরবান-রুমা, বান্দরবান-থানচি, থানচি আলিকদম গুরুত্ত্বপূর্ণ এই ৩টি সড়কের কাজ একযোগে চলমান রয়েছে। তবে পুরোপুরি সড়কের কাজ সম্পন্ন করতে র্দীঘ সময়ের ব্যাপার। মানুষের দুর্ভোগ লাঘবের লক্ষ্যে নিত্য প্রয়োজনীয় জিনিস যাতে আনা নেয়া সহজ হয় সেজন্যই জরুরিভাবে সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে।”

এদিকে, গত ৭ আগস্টে অবিরাম বর্ষণ ও পাহাড়ি ঢলে সড়ক ধসে যাওয়ায় রুমা এবং থানচি উপজেলার সাথে বান্দরবানের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। প্রায় দুই সপ্তাহ ধরে যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় দু’টি উপজেলাবাসী চরম ভোগান্তিতে পড়েছে। খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের সংকট দেখা দিয়েছে।

Scroll to Top