হোয়াটসঅ্যাপ-টুইটারেও রেকর্ড গড়লেন মেসি

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: গত ১৮ ডিসেম্বর ছিল কাতার ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২-এর ফাইনাল। এবারের বিশ্বকাপ শিরোপা উঠেছে দুইবারের চ্যাম্পিয়ান আর্জেন্টিনার হাতে। সেই সঙ্গে মেসির গোল্ডেন বল জয়। শুধু আর্জেন্টিনার সমর্থকরাই নন, গোটা ফুটবলপ্রেমীরাই মেসির জয় উদযাপন করছেন। ফিফা বিশ্বকাপ ২০২২ শেষ হওয়ার দুইদিন পার হলেও এখনো তার রেশ কাটেনি। সবখানেই চলছে উৎসবের হাওয়া।

তবে শুধু মেসির বিশ্বকাপ জয়-ই নয়, সোশ্যাল মিডিয়ায় একের পর এক রেকর্ড গড়ছেন মেসি। মেসির বিশ্বকাপ হাতে নিয়ে এক ছবি বর্তমানে ইনস্টাগ্রামের সবচেয়ে বেশি লাইক পাওয়ার রেকর্ড গড়েছে। সেই সঙ্গে গুগলের গত ২৫ বছরের ট্রাফিকের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড তৈরি হয়েছে।

গুগলের ২৫ বছরের পথ চলার সবচেয়ে বেশি ট্রাফিক ছিল বিশ্বকাপ ফাইনাল চলাকালীন। মেসি, এমবাপের সম্পর্কে জানতে হুমড়ি খেয়ে পড়ছিল মানুষ গুগলে। সেই সঙ্গে ফিফা বিশ্বকাপ সম্পর্কেও ব্যবহারকারীরা সার্চ করছিলেন নানা বিষয়। মেসির জীবন যাপন, পরিবার, স্ত্রী সন্তান ও তার অর্জন নিয়ে সার্চ করা হচ্ছিল বিশ্বের বিভিন্ন স্থান থেকে।

তবে শুধু গুগলেই নয়, বিশ্বের সব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ট্রেন্ডিংয়ে মেসি, এমবাপে এবং ফিফা বিশ্বকাপ ২০২২। সেটা সর্বোচ্চ পর্যায়ে গিয়েছে ম্যাচ চলাকালীন এবং আর্জেন্টিনার জয়ের পরে। সে কথাই এবার জানালেন মেটার প্রধান মার্ক জাকারবার্গ।

মেসির জয়ের পর রেকর্ড গড়েছে আরেক মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। মার্ক জাকারবার্ক এক ব্লগ পোস্টে জানান, বিশ্বকাপ ফাইনাল চলাকালীন হোয়াটসঅ্যাপে প্রতি সেকেন্ডে ২৫ মিলিয়ন বার্তা আদান-প্রদান করা হয়েছে। শুধু তাই নয়, টুইটারে বিশ্বকাপ ফাইনাল চলাকালীন প্রতি সেকেন্ডে ২৪ হাজারেরও বেশি টুইট করা হয়েছে।

লিওনেল মেসি সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ট্রফি হাতে রেখে তার পাশে ঘুমানোর ভান করার ছবি শেয়ার করেছেন। মেসির এই ছবি এখন সর্বকালের অন্যতম ছবি হয়ে উঠেছে। ছবির ক্যাপশনে স্প্যানিশ ভাষায় মেসি লেখেন ‘বুয়েন দা’, যার অর্থ ‘শুভ দিন’।