হাটহাজারীতে কৃষি জমির টপসয়েল কর্তনের দায়ে জরিমানা

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহিদুল আলম।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

হাটহাজারী প্রতিনিধি: হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় কৃষি জমির টপসয়েল কর্তনের অভিযোগে কাজী আবদুর রহিমকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (২৪ জানুয়ারী) বেলা ১২ টায় অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহিদুল আলম। এসময় অভিযানে সহযোগিতা করেন মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান আকতার হোসেন খাঁন সুমন।

অভিযোগের সত্যতা পাওয়ায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এ ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। সরেজমিন পরিদর্শনে দেখা যায়, একটি এক্সেভেটর দিয়ে আবাদি জমি খনন করা হচ্ছে এবং ড্রাম ট্রাক সহযোগে মাটি পরিবহন করা হচ্ছে। এ প্রেক্ষিতে এক্সেভেটরটি আটক করা হয় এবং উল্লিখিত জরিমানা আরোপ করা হয়।

বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহিদুল আলম বলেন, কৃষি জমি সুরক্ষা ও অনাবাদি জমি আবাদের বিষয়ে জেলা প্রশাসক স্যারের সুনির্দিষ্ট নির্দেশনা রয়েছে। সে মোতাবেক বিভিন্ন উদ্যোগের পাশাপাশি কৃষি জমির টপসয়েল কর্তনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে। সংশ্লিষ্ট সবাইকে কৃষি জমি সুরক্ষায় আন্তরিক হওয়ার অনুরোধ করছি।