সেমিতে যেতে ইংল্যান্ডের দরকার ১৪২ রান

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: পাথুম নিশাঙ্কার ঝড়ো ফিফটি সত্ত্বেও ৮ উইকেট হারিয়ে ১৪১ রানের সংগ্রহ পেয়েছে শ্রীলঙ্কা। ফলে সেমিতে যেতে ইংল্যান্ডের করতে হবে ১৪২ রান। আগেই বিদায় নিশ্চিত হয়ে যাওয়ায় লঙ্কানদের জন্য এই ম্যাচ শুধুই সান্ত্বনার জয় পাওয়ার উপলক্ষ। অন্যদিকে হারলেই বিদায়; এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে ইংলিশরা।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে বল করতে নামে ইংল্যান্ড। শ্রীলঙ্কা বিনা উইকেট ৩৯ রান তোলার পর প্রথম উইকেট হারায়। ১৪ বলে ১৮ রান করে আউট হন ওপেনার কুশল মেন্ডিস। এরপর ধনঞ্জয়া ডি সিলভাকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা। কিন্তু ধনঞ্জয়ার সঙ্গে তার জুটি থামে দলীয় ৭২ রানে। ১১ বলের মোকাবিলায় ধনঞ্জয়া করেন মাত্র ৯ রান।

অন্যপ্রান্তে কেউ সেভাবে দাঁড়াতে না পারলেও নিশাঙ্কা তুলে নেন দারুণ এক ফিফটি। এর মাঝেই বিদায় নেন চারিথ আসালাঙ্কা (৮)। দলকে ১১৮ রানে রেখে ড্রেসিংরুমে ফেরেন নিশাঙ্কা। তার ব্যাট থেকে আসে ৪৫ বলে ২ চার ও ৫ ছক্কায় ৬৭ রানের ঝলমলে এক ইনিংস। এরপর বলার মতো রান আসে কেবল ভানুকা রাজাপাকসের (২২) ব্যাট থেকে। অধিনায়ক শানাকা করেন মাত্র ৩ রান। এছাড়া শেষদিকে ৯ বলে ৯ রান করে রানআউট হয়ে ফেরেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

বল হাতে ইংল্যান্ডের পেসার মার্ক উড ৩ ওভারে ২৬ রান দিয়ে ৩টি উইকেট নেন। এছাড়া ১টি করে উইকেট নেন বেন স্টোকস, ক্রিস ওকস, স্যাম কারান ও আদিল রশিদ।