সিআরবি রক্ষা: আজ সমাবেশে শেষ হচ্ছে ৪৮৩ দিনের প্রতিবাদ

সিআরবি চত্বর। ছবি-সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের সিআরবি রক্ষায় নাগরিক সমাজের ৪৮৩ দিনের প্রতিবাদ কর্মসূচি শেষ হচ্ছে আজ (শনিবার)। এ দিন রাজনৈতিক, মন্ত্রী, মেয়র ও বিশিষ্ট নাগরিকদের নিয়ে হবে আনন্দ মহাসমাবেশ।

শুক্রবার রাতে সিআরবি রক্ষায় গঠিত নাগরিক সমাজ চট্টগ্রামের সমাপনী সাংস্কৃতিক সমাবেশে এ কথা জানিয়েছেন সংগঠনের চেয়ারম্যান ও আওয়ামী লীগের উপদেষ্টা অধ্যাপক অনুপম সেন। এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সভাপতির বক্তব্যে অনুপম সেন বলেন, ‘আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই যে, তিনি চট্টগ্রামবাসীর আবেগের প্রতি একত্মতা প্রকাশ করে সিআরবি থেকে হাসপাতাল সরিয়ে নেওয়ার উদ্যোগ নিয়েছেন। ভবিষ্যতে তিনি চট্টগ্রামের এই সবুজ প্রকৃতি রক্ষায় আরও উদ্যোগী হবেন।’

সিআরবি চত্বরে সংগীতের পর সিআরবিকে নিয়ে লেখা প্রতিবাদী গান পরিবেশন করেন শিল্পী আলাউদ্দিন তাহের, অসীম দাশগুপ্ত ও নারায়ণ দাশ। অনুষ্ঠানে বক্তব্য দেন আইনজীবী সমিতির সভাপতি আবু মোহাম্মদ হাসেম, নাগরিক সমাজের সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মহসীন কাজী প্রমুখ।