সাতকানিয়ায় রাত ৮ টার মধ্যে দোকান বন্ধ না করায় ৯ দোকানিকে জরিমানা

ছবি:সিপ্লাস টিভি
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

দেশপ্রিয় বড়ুয়া: চট্টগ্রামের সাতকানিয়ায় বিদ্যুৎ অপচয়রোধে কঠোর অবস্থানে উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা। সারাবিশ্বে যখন জ্বালানি সংকট তখন বাংলাদেশকে এই সংকটময় হতে রক্ষা করার জন্য বিভিন্ন রকম পদক্ষেপ গ্রহণ করছেন বাংলাদেশ সরকার।

আর তা বাস্তবায়ন করার জন্য উপজেলা পর্যায়ে মাঠে কাজ করে যাচ্ছেন উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ। তারই ধারাবাহিকতায় সোমবার (৮ আগষ্ট) বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি নির্দেশনা মোতাবেক রাত ৮ টার মধ্যে সকল মার্কেট ও দোকান পাট বন্ধ নিশ্চিত করতে মাঠে কঠোর অবস্থানে ছিলেন সাতকানিয়া উপজেলার নির্বাহী অফিসার।

এসময় সরকারি নির্দেশনা মোতাবেক রাত ৮টায় দোকান বন্ধ না করায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৯টি দোকানে ৯টি মামলায় মোট ১৭,০০০/- টাকা জরিমানা করা হয়।

এওচিয়া ইউনিয়নের দেওদীঘি বাজারের ১ টি দোকানে ১,০০০/- ,সোনাকানিয়া ইউনিয়নের মির্জাখীল বাজারের ২ টি দোকানে ৩,০০০/- ও সাতকানিয়া পৌরসভার ০৬ টি দোকানে ১৩,০০০/- টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা-তুজ-জোহরা। অভিযানে সাথে ছিলেন, থানা পুলিশের একটি টিম, আনসার বাহিনীর সদস্যরা সহ উপজেলার বিভিন্ন কর্মকর্তারা সার্বিক সহযোগিতা করেন।

নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা বলেন, সকলকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার ও সরকারি নির্দেশনা প্রতিপালনে জন্য অনুরোধ করে মাইকিং করা হয়েছে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন, জনস্বার্থে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এধরণের অভিযান অব্যাহত থাকবে।