সাতকানিয়ায় অবৈধ করাতকলে অভিযান সহ বিভিন্ন মামলায় ১১,৪০০ টাকা জরিমানা

ছবি:সিপ্লাসটিভি.নিউজ
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

দেশপ্রিয় বড়ুয়া: চট্টগ্রাম সাতকানিয়া উপজেলায় অবৈধভাবে গড়ে উঠা করাতকল ও লাইসেন্স বিহীন ২টি দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

২৭ জুলাই এই অভিযান পরিচালনা করেন সাতকানিয়া উপজেলার নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা-তুজ-জোহরা। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে লাইসেন্স বিহীন করাতকল (স’মিল) চালু রাখার অপরাধে সাতকানিয়া উপজেলার ৫টি করাতকল (স’মিল) কে সিলগালা করা হয় এবং সিলগালাকৃত করাতকল সমূহ হতে সর্বমোট ৫০ ঘনফুট কাঠ ও করাতকলের বিভিন্ন যন্ত্রপাতি জব্দ করা হয়। জব্দকৃত কাঠ ও যন্ত্রপাতিসমূহ মাদার্শা রেঞ্জ অফিসার মোহাম্মদ মামুন কে বুঝিয়ে দেওয়া হয়।

সিলগালাকৃত করাতকল সমূহ হল, সাতকানিয়া পৌরসভার ডলু ব্রিজ সংলগ্ন জাফর স’মিল ও ফরিদ স’মিল, এওচিয়া ইউনিয়নের দেওদীঘি বাজারের দেলোয়ার স’মিল, সোনাকানিয়া ইউনিয়নের মির্জাখীল বাংলা বাজারের শুক্কুর স’মিল ও মোহিম স’মিল।

এছাড়াও লাইসেন্স বিহীন দোকান পরিচালনা করার অপরাধে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ অনুযায়ী সাতকানিয়া পৌরসভার ডলু ব্রিজ সংলগ্ন এলাকায় ২টি দোকানে মোট ৪,০০০(চার হাজার) টাকা, সোনাকানিয়া ইউনিয়নের মির্জাখীল বাংলা বাজারে ২টি দোকানে মোট ৭,০০০(সাত হাজার) টাকা এবং জনসমাগম স্থানে ধুমপান করার অপরাধে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন, ২০০৫ অনুযায়ী ২ জন ব্যক্তিকে মোট ৪০০টাকা জরিমানা করা হয়।

মোট ৬ টি মামলায় সর্বমোট ১১,৪০০/- টাকা জরিমানা করা হয়।

অভিযানে সাথে ছিলেন, মাদার্শা রেঞ্জ অফিসার মোহাম্মদ মামুন ও রেঞ্জ অফিসের কর্মকর্তাগণ সহ সাতকানিয়া থানা পুলিশের একটি টিম ও আনসার বাহিনীর সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা বলেন, জনস্বার্থে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এধরণের অভিযান অব্যাহত থাকবে।