সন্দ্বীপে গভীর রাতে এসিল্যান্ডের অভিযানে মাটি ভর্তি ট্রাক আটক,জরিমানা

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. মঈন উদ্দিন।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সন্দ্বীপ প্রতিনিধি: সন্দ্বীপে গভীর রাতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে একটি মাটি ভর্তি ট্রাক আটক করেছে। এসময় ট্রাক চালককে আটক করে দন্ড প্রদান করেছেন। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. মঈন উদ্দিন এ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, রহমতপুর ইউনিয়নের বেড়িবাঁধ এলাকার বাইরে চর কেটে মাটি বিক্রি করছিল একটি চক্র। প্রতিদিন রাত এগারোটা থেকে সকাল সাতটা পর্যন্ত তারা মাটি কেটে ট্রাকে ভরে বিক্রি করছিল। এমন সংবাদ পেয়ে রাত বারোটায় মুছাপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডে চারটি মাটি ভর্তি ট্রাক ধাওয়া করে একটি আটক করে মাটি ভর্তি ট্রাকসহ চালক রহমতপুর ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের মৃত আবুল কালামের পুত্র মোঃ লিটন(২৮) কে আটক করে দেড় লক্ষ টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে একমাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। মাটি ভর্তি ট্রাকটি এখনো আটক রয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মঈন উদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রহমতপুর থেকে অবৈধ মাটি কাটার সংবাদ পেয়ে মটর সাইকেলে যোগে ২ জন আনসার সদস্য নিয়ে অভিযান পরিচালনা করি। এসময় চারটি ট্রাককে ধাওয়া করে একটিকে আটক করে জরিমানা করেছি। তাদের জিজ্ঞাসাবাদ করে জানতে পারি তারা রহমতপুরের পারভেজ থেকে মাটি এনেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরো জানান, পারভেজকে (২০ নভেম্বর) একইভাবে সরকারি খাস জমি থেকে মাটি কাঁটার দায়ে ভূমি বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ এর ১৫ ধারায় ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছিল । কিন্তু জরিমানা দিয়ে আবারো একইভাবে সরকারি খাস জমি থেকে মাটি কেটে বিক্রি করা শুরু করেছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এছাড়াও মাটি সিন্ডিকেটের সাথে অনেকেই জড়িত থাকার কথাও উঠে এসেছে। এই বিষয়ে পারভেজের সাথে যোগাযোগ করতে গেলে তিনি ফোন রিসিভ করেননি।