সন্দ্বীপের ডাক্তার জামাল উদ্দিন চৌধুরী স্বাচিপের নতুন সভাপতি নির্বাচিত

সভাপতি ডাক্তার জামাল উদ্দিন চৌধুরী ও মহাসচিব ডাক্তার কামরুল হাসান মিলন।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সন্দ্বীপ প্রতিনিধি: আওয়ামী লীগ সমর্থিত চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন সন্দ্বীপের সন্তান ডাঃ জামাল উদ্দিন চৌধুরী। শুক্রবার সংগঠনের পঞ্চম জাতীয় সম্মেলনে এই কমিটি ঘোষণা করা হয়। কমিটির মহাসচিব নির্বাচিত হয়েছেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ কামরুল হাসান মিলন।

প্রায় সাত বছর পর শুক্রবার (২৫ নভেম্বর) ঢাকা সোহরাওয়ার্দী ময়দানে স্বাধীনতা চিকিৎসক পরিষদের পঞ্চম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়।সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংগঠনের পঞ্চম জাতীয় সম্মেলনে এ দুজনের নাম ঘোষণা করা হয়। সভাপতি ও মহাসচিবের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নতুন কমিটি ঘোষণার আগে ওবায়দুল কাদের বলেন, স্বাচিপের নতুন কমিটি হবে সম্পূর্ণ নতুন। স্বাচিপের নতুন কমিটিতে যাঁরাই দায়িত্বে আসছেন, তাঁদের প্রধানমন্ত্রী নির্বাচিত করেছেন। তিনি আরও বলেন, আজকে সভাপতি ও মহাসচিব হিসেবে দুজনের নাম ঘোষণা করা হবে। পরে আলোচনা সাপেক্ষে পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হবে।

সম্মেলনকে কেন্দ্র করে সারা দেশের প্রায় ১৫ হাজার সদস্য চিকিৎসক সম্মেলনে যোগ দেয়।

এর আগে ২০১৫ সালের ১৩ নভেম্বর স্বাচিপের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রতি পাঁচ বছর পর সংগঠনটির সম্মেলন হওয়ার কথা থাকলেও করোনা মহামারির কারণে সময়মতো স্বাচিপের সম্মেলন আয়োজন করা সম্ভব হয়নি।

নতুন নির্বাচিত সভাপতি ডাক্তার জামাল উদ্দীন চৌধুরী বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) কেন্দ্রীয় কমিটির সদস্য এবং বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্র্যাকটিশনারস অ্যাসোসিয়েশনের মহাসচিব। তিনি সন্দ্বীপ উপজেলার সারিকাইত ইউনিয়নের বাসিন্দা এবং নবম জাতীয় সংসদ নির্বাচনে সন্দ্বীপ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন।