শীঘ্রই প্রবাসীদের মধ্যে জাতীয় পরিচয় পত্র প্রদানের কার্যক্রম শুরু হবে

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

আমিরাত প্রতিনিধি: থাকব ভালো, রাখব ভালো দেশ, বৈধপথে প্রবাসী আয় গড়ব বাংলাদেশ। এই প্রতিপাদ্যকে সামনে রেখে আবুধাবি দূতাবাসে আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০২২ উদযাপনকালে প্রবাসীদের এ সুখবর দিলেন আমিরাতে নিযুক্ত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।

রবিবার (১৮ ডিসেম্বর) দূতাবাস মিলনায়তনে রাষ্ট্রদূতের সভাপতিত্বে এবং লেবার সচিব লুৎফর নাহার নাজিম এর সঞ্চালনায় পবিত্র কুরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে দূতাবাসের উর্দ্ধতন কর্মকর্তাগণ এ দিবস উপলক্ষে প্রদত্ত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী,প্রবাসী কল্যাণ মন্ত্রীর বানী পাঠ করে শোনান। অত:পর বক্তব্য রাখেন দূতাবাসের লেবার কাউন্সিলার আবদুল আলিম মিয়া,বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবী কেন্দ্রীয় কমিটির সভাপতি ও বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ইফতেখার হোসেন বাবুল, পরিষদের সিনিয়র যুগ্ন সভাপতি ইমরাদ হোসেন ইমু, সাধারণ সম্পাদক নাসির তালুকদার, আশীষ বডুয়া,এস এম আলা উদ্দিন ,সৈয়দ লুৎফর রহমান,নাছির উদ্দিনসহ অন্যান্য ব্যক্তিবর্গ।

এ সময়ে দূতাবাসের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ বিভিন্ন পেশার বহু প্রবাসী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন পেশার প্রবাসীরা তাদের অভাব অভিযোগের কথা সরাসরি রাষ্ট্রদূতের সামনে তুলে ধরেন। তারা দূতাবাসের সেবা, জাতীয় পরিচয় পত্র দূতাবাস বা কনসুলেটের মাধ্যমে পাওয়া, জন্ম সনদ, জনতা ব্যাংকের সেবা, ফ্রিতে দেশে রেমিট্যান্স পাঠানো সহজ করা, প্রবাসীদের লাশ দেশে পাঠানো, এয়ারপোর্ট হয়রানী, বিমানের সেবা, দূতাবাসে সাপ্তাহিক বা পাক্ষিক বা মাসিক গণ শুনানী চালু করা সহ নানান বিষয় তুলে ধরেন।

মান্যবর রাষ্ট্রদূত সকলের কথা শুনেন এবং তাদের অভাব অভিযোগগুলো যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সুরাহা করা হবে বলে জানান। তিনি শীঘ্রই প্রবাসীদের জন্য জাতীয় পরিচয়পত্র তৈরি ও বিতরণের প্রক্রিয়া শুরু হবে বলে ঘোষণা দেন।

সবশেষে দেশ,জাতি ও প্রবাসীর কল্যাণে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।