লোহাগাড়ায় অবৈধভাবে পাহাড় কাটায় একজনকে ১ লক্ষ টাকা জরিমানা

লোহাগাড়ায় অবৈধভাবে পাহাড় কাটায় অভিযান পরিচালনা করছেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

লোহাগাড়া প্রতিনিধি: চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নে অবৈধভাবে পাহাড় কাটার দায়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১ আগস্ট) বিকাল ৪ টার দিকে এই অভিযান পরিচালনা করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ।

জরিমানা প্রাপ্ত পাহাড় খেকোর নাম কামরুল ইসলাম(৩৮)। সে উপজেলার চুনতির ১নং ওয়ার্ডস্থ সুফিনগর মিরিখিল হাফেজ আহমদের পুত্র।

অভিযানে আরো উপস্থিত ছিলেন, লোহাগাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মুহাম্মদ মাহবুব আলম শাওন ভুঁইয়া, আনসার বাহিনীর সদস্যরা।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ জানান, “উপজেলার চুনতি ইউনিয়নের ফোরসিজন রেস্টুরেন্টের দক্ষিণ পার্শ্বে অবৈধভাবে পাহাড় কাটছিলো পাহাড় খেকো কামরুল ইসলাম। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেলে পাহাড় কাটার ঘটনার সত্যতা পেয়ে পাহাড় খেকো কামরুল কে ১ লক্ষ টাকা জরিমানা প্রদান করা হয়েছে।”

তিনি আরো বলেন, “পাহাড় কাটা আইনত অপরাধ। কোনভাবে পাহাড় কাটা যাবেনা। পাহাড় খেকো ও বালু খেকোরা যত বড়ই শক্তিশালী হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবেনা। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।”