লোহাগাড়ায় বিপন্ন প্রজাতির বন্য প্রাণী সহ পাচারকারী আটক

লোহাগাড়া থানায় বিপন্ন প্রজাতির বন্য প্রাণী সহ পাচারকারী আটক।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

লোহাগাড়া প্রতিনিধি: লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান এর নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম টু কক্সবাজার মহাসড়কে বাঙালী আনা রেষ্টুরেন্টের সামনে অভিযান পরিচালনা  করে বিপন্ন প্রজাতির বন্য প্রাণী ২টি লজ্জাবতী ও ১টি বরফ পেঁচা সহ ৪ জনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, বান্দরবান জেলার আলিকদম দানু সদ্দার পাড়ার আনোয়ার হোসেনের পুত্র মোবারক হোসেন (২৭), আলিকদম পুর্ব পালং পাড়া এলাকার মৃত আমির হোসেনের পুত্র সাদ্দাম হোসেন (২৭), আলিকদম উত্তর পালং পাড়ার সৈয়দ হোসেনের পুত্র মহি উদ্দিন (২৪) এবং খুলনা সোনাডাঙ্গা বায়রা এলাকার মৃত দিলু সিকদারের পুত্র আজহার সিকদার(৪৮) বলে জানা যায়।

তাদেরকে  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রত্যেককে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান।

অভিযানে উপস্থিত ছিলেন, থানার ওসি মো. আতিকুর রহমান,চুনতি বন্যপ্রানী রেঞ্জ কর্মকর্তা মোঃ মাহমুদুল হোসেনসহ থানা পুলিশ, আনসার বাহিনী ও বন বিভাগের  সদস্যরা উপস্থিত ছিলেন।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান বলেন, অবৈধভাবে বিরল প্রজাতির বন্য প্রাণী পাচার করা একটি দন্ডনীয় অপরাধ। এটি বণ্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন, ২০১২ এর ৩৪ (খ) ধারা অনুযায়ী বণ্যপ্রাণী ক্রয়-বিক্রয় শাস্তিযোগ্য অপরাধ।