রূপালী গিটারের সামনে বিলবোর্ড; অপসারণ করলো চসিক

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়ে প্রয়াত সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর স্মরণে স্থাপিত রূপালী গিটার ভাস্কর্যের সামনে একটি বিলবোর্ড বসানো হয়েছিল। বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়াসহ সব মহলে আলোচনা-সমালোচনার পর আজ রোববার (এপ্রিল ৩০) বিকালে সেটি অপসারণ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) কর্তৃপক্ষ।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা তৌহিদুল ইসলাম গণমাধ্যমকে বিলবোর্ড অপসারণের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সৌন্দর্যবর্ধনের কাজে নিয়োজিত একটি প্রতিষ্ঠান গিটারের সামনে বিলবোর্ডটি স্থাপন করেছিল। বিষয়টি জানার পর আজ রোববার বিকেলে আমরা গিটারের সামনে থেকে সেই বিলবোর্ডটি সরিয়ে নিয়েছি।’

চট্টগ্রামের কীর্তি পুরুষ, সঙ্গীত শিল্পী ও গিটারিস্ট আইয়ুব বাচ্চু ২০১৮ সালের ১৮ অক্টোবর মারা যান। তার এই মৃত্যু চট্টগ্রামবাসিকে দারুণভাবে শোকাহত করে তোলে। জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে আয়োজিত বিশাল জানাজায় আইয়ুব বাচ্চুর বন্ধু ও চট্টগ্রামের তৎকালীন মেয়র আ জ ম নাছির উদ্দীন অঙ্গীকার করেন আইয়ুব বাচ্চুর স্মৃতি ধরে রাখতে ‘রূপালী গিটার’ স্থাপন করা হবে। সে অনুযায়ী স্ক্রিপট নামের একটি প্রতিষ্ঠান নগরীর প্রবর্তক মোড়ে ওই গিটার স্থাপন করে। চত্বরটির নাম দেওয়া হয় আইয়ুব বাচ্চু চত্বর।

এদিকে, গিটারের সামনে বিলবোর্ড লাগানোর পর এর ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে এবং তা নিয়ে ব্যাপক সমালোচনা তৈরি হয়।

রূপালী গিটারটি চসিক স্থাপন করেছিল ২০১৯ সালে। ১৮ ফুট উঁচু ভাস্কর্যটি স্টিল দিয়ে তৈরি। এই রূপালী গিটার স্থাপনে ৩ কোটি টাকা খরচ হয়েছিল।

ক্যালেন্ডার
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
Scroll to Top