রাত পোহালেই উখিয়া উপজেলা আ’লীগের সম্মেলন

ছবি:সিপ্লাসটিভি.নিউজ
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

 মোহাম্মদ ইব্রাহিম মোস্তফা,উখিয়া: রাত পোহালেই দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের উখিয়া উপজেলা কাউন্সিল৷ উৎসব আমেজের মধ্য দিয়ে দীর্ঘ সাড়ে ৭ বছর পর আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজারের উখিয়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলন আয়োজনের খবরে তৃণমূলের দলীয় নেতা-কর্মী ও সমর্থকেরা চাঙ্গা হয়ে উঠছেন।

এদিকে পদপ্রত্যাশী নেতারা জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাদের কাছে দৌড়ঝাঁপ শুরু করেছেন।

সম্প্রতি দলটির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী ও সমর্থকদের সঙ্গে কথা বলে জানা যায়, সাড়ে ৭ বছর আগে ২০১৪ সালের ৬ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। ওই সম্মেলনে অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী সভাপতি ও জাহাঙ্গীর কবির চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এরপর নতুন করে উপজেলা আওয়ামী লীগের আর কোনো সম্মেলন হয়নি। পরবর্তীতে কেন্দ্রের নির্দেশে ২৩ জুলাই উখিয়া-টেকনাফের আওয়ামী লীগের সাংগঠনিক টিমের প্রধান রাজা শাহ আলমের উপস্থিতিতে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

এ সভা থেকে ২৮ জুলাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলন করার সিদ্ধান্ত নেয়া হয়। আজকের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, কেন্দ্রীয় কমিটি সাংগঠনিক সম্পাদক ও মাননীয় হুইপ-বাংলাদেশ জাতীয় সংসদ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি এবং কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক এড সিরাজুল মোস্তফা, উক্ত কাউন্সিল উদ্বোধন করবেন, জেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী, প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও (উখিয়া-টেকনাফ) সাংগঠনিক টিম প্রধান শাহ আলম চৌধুরী রাজা, কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য শাহিনা আক্তার চৌধুরী এমপি সহ আরও জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।

এ কাউন্সিলে উপজেলার ৫ ইউনিয়ন থেকে ২৩৭ জন কাউন্সিলর তাদের মতামত বা প্রত্যক্ষ ভোটের ভিত্তিতে পরবর্তী সভাপতি ও সাধারণ সম্পাদক নির্ধারণ করবেন। সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীরা ফেসবুকে প্রচারণা চালাচ্ছেন। তবে অন্য সময়ের মতো দেখা যাচ্ছে না ব্যানার, বিলবোর্ড, সাইনবোর্ড কিংবা তোরণ।

আজ ২৮ জুলাই উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলন হতে যাচ্ছে কাঙ্খিত সেই সম্মেলন। সম্মেলনকে কেন্দ্র করে সাজানো হয়েছে উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ। এ মাঠে ৩ হাজারের মতো নেতাকর্মী অংশ নেবে বলে প্রত্যাশা সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্যদের। এ নিয়ে দলটির নেতা-কর্মীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ।

উক্ত সম্মেলন উপলক্ষে সভাপতি পদে এখনো পর্যন্ত নাম শুনা যাচ্ছে অপ্রতিদ্বন্দ্বী, নেতাকর্মীদের আস্থার প্রতিক, কর্মীবান্ধব, পরিচন্ন নেতৃত্ব উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।

এদিকে সাধারণ সম্পাদক পদের জন্য উপজেলা আওয়ামিলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা, উপজেলা আওয়ামিলীগের সহ-সভাপতি ও হলদিয়াপালং ইউনিয়ন আওয়ামীলীগের ৯নং ওয়ার্ডের নবনির্বাচিত সভাপতি কামাল উদ্দিন মিন্টু, সাবেক কারানির্যাতিত ছাত্রলীগ নেতা ও উপজেলা আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক, বিশিষ্ট ঠিকাদার ফরিদুল আলম, সাবেক ছাত্রলীগ ও যুবলীগ নেতা এবং উপজেলা আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক মাহবুব আলমের নাম আলোচিত হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, সম্মেলন সফল করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করছি আজ বৃহস্পতিবার সকলের সহযোগিতায় সম্মেলন অনেক সুন্দরভাবে শেষ হবে।’

অন্যদিকে বিতর্কিতদের দলে ঠাঁই না দেয়ার দাবি জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ দুঃসময়ের পরিক্ষিত ত্যাগী নেতা-কর্মীরা।