রাঙ্গুনিয়ার রাজঘাটায় এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

রাঙ্গুনিয়ার রাজঘাটা ঈদগাহ শাহী জামে মসজিদ প্রাঙ্গণে এলাকাবাসীর মানববন্ধনের একাংশ।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়া উপজেলার স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের রাজঘাটা ঈদগাহ শাহী জামে মসজিদ, মাদ্রাসা ও ঈদগাহ দখলের পায়তারা করছে বলে অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে স্থানীয় মাওলানা ছৈয়দুল বশর নামে এক ব্যক্তির বিরুদ্ধে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এলাকাবাসী।

শুক্রবার (১১ নভেম্বর) মসজিদ সংলগ্ন মরিয়মনগর ডিসি সড়কে এই বিক্ষোভ কর্মসূচীতে এলাকার কয়েক শতাধিক জনসাধারণ অংশগ্রহণ করেন।

আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন হাটহাজারী মাদ্রাসার প্রধান ক্বারী এবং অভিযুক্ত ছৈয়দুল বশরের বড় ভাই মাওলানা মুহাম্মদ মঈন উদ্দিন। বক্তব্য দেন স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউপি চেয়ারম্যান মো. নূর উল্লাহ, নাছির উদ্দীন রিয়াজ, প্রাক্তন ইউপি সদস্য এবং মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসিন, ইউপি সদস্য নুরুল আবছার, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবদুল খালেক, ঈদগাহ পরিচালনা কমিটির সদস্য আবদুল হালিম তালুকদার, মোহাম্মদ ইয়াকুব, নাছির উদ্দীন সামু, সাজেদুল ইসলাম রাসু, মোহাম্মদ আনোয়ার, মো. ওবাইদুল্লাহ, মো. সোলেমান, মো. হারুন প্রমুখ।

তাদের অভিযোগ, ছৈয়দুল বশর নামের ওই ব্যক্তিটি মসজিদ, মাদ্রাসা, ঈদগাহ ও গ্রামবাসীর ছাগলখাইয়া দীঘিসহ বিভিন্ন জমির ভূয়া দলিল সৃষ্টি করে দখল করার পায়তারা চালাচ্ছে। এর অংশ হিসেবে সম্প্রতি মসজিদে সে তালা ঝুলিয়েছে এবং এলাকাবাসীকে মামলায় সম্পৃক্ত করে নোটিশ দিয়েছে। এতে ক্ষিপ্ত এলাকাবাসী তার বিরুদ্ধে এই বিক্ষোভ কর্মসূচী পালন করেছে। অবিলম্বে তার ভূয়া মামলা প্রত্যাহার না করলে আরও বড় বিক্ষোভ কর্মসূচীর ঘোষণা করা হবে বলে এলাকাবাসীরা জানিয়েছেন। পরে বিক্ষোভ মিছিলটি সড়ক প্রদক্ষিণ করে শেষ হয় এবং বিক্ষুব্ধরা তার কুশপুত্তলিকা দাহ করেন। তবে এই বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মাওলানা ছৈয়দুল বশর তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেন।