রাঙ্গুনিয়ায় সাংবাদিককে দেড় ঘণ্টা আটকে রেখে মারধর, গ্রেফতার ১

কাঞ্চন তুড়ি (৩০)।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ইংরেজি দৈনিক দ্য বিজনেস স্ট্যান্ডার্ন্ড এর চট্টগ্রাম কার্যালয়ের নিজস্ব প্রতিবেদক আবু আজাদের ওপর হামলার ঘটনায় দায়ের মামলায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁর নাম কাঞ্চন তুড়ি (৩০)। বাড়ি উপজেলার রাজানগর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড, ঠান্ডাছড়ি এলাকায়। তিনি ইটভাটার ব্যবস্থাপক।

সোমবার (২৬ ডিসেম্বর) দিনগত রাত ১২ টার দিকে তাঁর বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও রাঙ্গুনিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) খান নুরুল ইসলাম বলেন, “মামলার ৪ নম্বর আসামী কাঞ্চনকে তাঁর নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে। আজ (মঙ্গলবার) সকালে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

সাংবাদিক আবু আজাদ বলেন, রোববার (২৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায় রাঙ্গুনিয়ার অবৈধ ইটভাটার সংবাদ সংগ্রহ করতে সকালে ইসলামপুর ইউনিয়নের মঘাছড়িতে যান। সড়কের পাশে মাটি তুলে ইটভাটায় নিয়ে যাওয়ার সময় ছবি তুলতে থাকেন তিনি। এ সময় ইউপি সদস্য মহিউদ্দিন তালুকদার পাঁচ-ছয়জনকে নিয়ে এসে তাঁকে মারধর করেন। এরপর একটি মাইক্রোবাসে তুলে মঘাছড়ি বাজারে নিয়ে যান তাঁরা। সেখানে আবার মাথায় অস্ত্র ঠেকিয়ে মারধর করতে থাকেন। তাঁর মুঠোফোন, মানিব্যাগ ও পরিচয়পত্র রেখে দেন তাঁরা।

এক পর্যায়ে ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন চৌধুরীর সঙ্গে মুঠোফোনে কথা বলে মহিউদ্দিন তাঁর মুঠোফোন ভেঙে ফেলেন বলে অভিযোগ করেন আবু আজাদ। ছেড়ে দেওয়ার পর প্রথমে রাঙামাটি সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে জানান আবু আজাদ। পরে রাতে চট্টগ্রাম নগরের একটি বেসরকারি হাসপাতালে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করা হয়। ভুক্তভোগী ওই সাংবাদিক পরদিন (সোমবার) রাত ৮ টার দিকে ইউপি চেয়ারম্যান, সদস্য ও ইটভাটার ব্যবস্থাপকসহ ৪ জনকে আসামী করে রাঙ্গুনিয়া থানায় মামলা করেন।