রাঙ্গুনিয়ায় মায়ের সামনে ছেলে খুনের ঘটনার আসামি গ্রেফতার

গ্রেফতার আইয়ুব।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বড়ভাইকে না পেয়ে মায়ের সামনে ছোট ভাইকে খুন এবং গ্রামবাসীকে কুপিয়ে যখম করার ঘটনার অন্যতম আসামী আইয়ুবকে (৩৮) গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৪ জানুয়ারী) সকালে তাকে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ। গ্রেফতার আইয়ুব উপজেলার সরফভাটা ইউনিয়নের ২নং ওয়ার্ড গঞ্জম আলী সরকার বাড়ির মোহছেন আলীর ছেলে।

গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি ওবাইদুল ইসলাম বলেন, “গোপন সংবাদে অভিযান চালিয়ে তাকে চট্টগ্রামের কর্ণফুলী থানা থেকে গ্রেফতার করা হয়। সে ওই খুনের ঘটনার অন্যতম এজহার নামীয় আসামী। এছাড়া তার বিরুদ্ধে অপহরণ, খুনসহ আরও একাধিক সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগ রয়েছে। তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদে আমরা রিমান্ড আবেদন করবো।”

প্রসঙ্গত উপজেলার সরফভাটা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ছৈয়দুরখিল গ্রামে গত ১০ জানুয়ারী রাতে মোজাহেরুল ইসলাম (৩০) নামে এক যুবককে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। সে ওই এলাকার মো. হারুনের ছেলে। যাওয়ার পথে দোকানে বসা আরও ৫ জন গ্রামের যুবককেও কুপিয়ে যখম করেছে ২০/৩০ জনের সংঘবদ্ধ ওই সন্ত্রাসী গ্রুপটি। এই ঘটনায় বুধবার (১১ জানুয়ারী) সকালে দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা করেন নিহত মোজাহেরের ভাবী শাকি আকতার। মামলায় শীর্ষ সন্ত্রাসী মো. কামালকে প্রধান করে ৯ জনকে এজাহার নামীয় এবং অজ্ঞাতনামা আরও ৮ জনকে আসামী করা হয়েছে। পরে দুপুরের দিকে অভিযান চালিয়ে মামলায় এজাহারভুক্ত ৫ নম্বর আসামী মো. নজরুলকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ। পরবর্তীতে সন্দেহভাজন আরও এক যুবককে এবং সর্বশেষ আইয়ুবকে গ্রেফতার করেছে পুলিশ।

স্থানীয়দের ধারণা, মোজাহেরের বড় ভাই দিদারও এক সময় ওই সন্ত্রাসী দলের সাথে জড়িত ছিলেন। সেসব ছেড়ে আসার চেষ্টা করায় ক্ষিপ্ত হয়ে তার বাড়িতে চড়াও হয় সন্ত্রাসীরা এই ঘটনা ঘটিয়েছে। এই ঘটনায় এখনো এলাকাজুড়ে উত্তেজনা বিরাজ করছে। তবে পুলিশ এই সন্ত্রাসী গ্রুপকে ধরতে বদ্ধপরিকর বলে জানান।