রাঙ্গুনিয়ায় আগুন লেগে পুড়ে গেছে বসতঘর

রাঙ্গুনিয়ায় ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালাচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: চলতি মৌসুমে আমন ধানের বাম্পার ফলনে যখন কৃষকের ঘরে ঘরে আনন্দ বয়ে যাচ্ছে, তখন সেই আনন্দ বিষাদে রূপ নিয়েছে রাঙ্গুনিয়ার কয়েকজন কৃষকের ঘরে। ধান মাড়াই ও শুকানো শেষে যখন বস্তাবন্দি করে ঘরে তোলা হল, তখনই ভয়াবহ অগ্নিকাণ্ডে তাদের কষ্টের ধান, হাঁস-মুরগী, আসবাবপত্র ও মূল্যবান সামগ্রীসহ বসতঘর পুড়ে নিঃস্ব করে দিয়েছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার পোমরা ইউনিয়নের ৫নং ওয়ার্ড বুড়ির দোকান মহল্লার পাড়া এলাকায় আগুনে ৪টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে তাদের ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন তারা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয় ইউপি সদস্য আলমগীর তালুকদার রণি বলেন, ওয়ার্ডের মহল্লারপাড়া বজল বাবুর্চির বাড়িতে হঠাৎ আগুন লেগে যায়। মুহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে। এতে বজল আহামেদ, তোফায়েল আহমেদ, হোসেন আহমেদ এবং হাসিনা বেগমের মালিকানাধীন চারজন দরিদ্র কৃষকের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। তারা কিছুই বের করতে পারেনি। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রনে আনেন। সব কিছু হারিয়ে তাদের এখন নিঃস্ব অবস্থা উল্লেখ করে তিনি সব মহলের সহায়তা চেয়েছেন।

ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশন কর্মকর্তা কামরুজ্জামান সুমন বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাউল গনি ওসমানী  বলেন, “অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কৃষকদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহায়তা করা হবে।”