রংপুরে ১৫২টি কেন্দ্রের ফলাফল প্রকাশ, সাদ এরশাদ এগিয়ে

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রংপুর সদর-৩ আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ শেষে চলছে গণনা। শনিবার সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল ৫টায়। ১৭৫টি কেন্দ্রে এ ভোটগ্রহণ হয়। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট অনুষ্ঠিত হওয়ায় দ্রুত ফলাফল পাওয়া যাবে বলে জানান রিটার্নিং অফিসার সাহাতাব উদ্দিন।

এ আসনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এর মধ্যে হেভিওয়েট প্রার্থী জাতীয় পার্টির হুসেইন মুহম্মদ এরশাদের পুত্র সাদ এরশাদ, বিএনপির প্রার্থী সাবেক মন্ত্রী মসিউর রহমান যাদু মিয়ার কন্যা রিটা রহমান ও জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী এরশাদের ভাতিজা আসিফ।

সন্ধ্যা ৬টা পর্যন্ত মোট কেন্দ্র ১৭৫ টির মধ্যে ১৫২টি কেন্দ্রে ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে মহাজোট প্রার্থী (জাতীয় পার্টির) সাদ এরশাদ লাঙ্গল প্রতীক পেয়েছে ৪৯ হাজার ০৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী রিটা রহমান ধানের শীষ পেয়েছেন ১৩ হাজার ৭১০ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী আসিফ মটরগাড়ী প্রতীক পেয়েছেন ১৩ হাজার ২৮৯ ভোট।

রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ভোট গ্রহণের জন্য ১৭৫ জন প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার এক হাজার ২৩ জন এবং দুই হাজার ৪৬ জন পোলিং অফিসার কাজ করছেন।

১৭৫টি কেন্দ্রের মধ্যে রংপুর মহনগরের ৪০টি ও সদর উপজেলায় নয়টি। মোট ১ হাজার ২৩টি গোপন কক্ষে ভোটগ্রহণ করা হয়েছে। এ আসনে মোট ভোটার চার লাখ ৪১ হাজার ২২৪ জন। এর মধ্যে পুরুষ দুই লাখ ২০ হাজার ৮২৩ এবং নারী ভোটার দুই লাখ ২০ হাজার ৪০১ জন।