মৃতের পরিবারের সন্ধান চায় রিয়াদ বাংলাদেশ দূতাবাস

মৃত রিয়াদ প্রবাসী হাফিজ।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সৌদি আরব প্রতিনিধি: সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশ খোবারের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাফিজ নামে এক বাংলাদেশি রেমিট্যান্স যোদ্ধার মৃত্যু হয়। মৃতের হাফিজের পরিবারের সন্ধান চাই সৌদির রাজধানী রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

নাম হাফিজ, পিতা আমীন। সৌদি পাসপোর্ট এন্ড ইমিগ্রেশন ডিপার্টমেন্ট এর তথ্যানুযায়ী ২১ বছর আগে সৌদিতে এসেছিলেন। ১১ বছর পূর্বে সর্বশেষ ছুটিতে দেশে গিয়েছিলেন। তারপর আর দেশে যাননি।

২০০০ সালে যে এনালগ হাতে লিখা পাসপোর্ট নিয়ে সৌদিতে এসেছিলেন তারপর আর নতুন পাসপোর্ট নেননি। জাওয়াযাতে তার যে তথ্য পাওয়া যায় তাতে হাতে লিখা পাসপোর্ট এর শুধু নম্বর লিখা আছে, নম্বরের পূর্বে যে একটা এ বি সি হরফ লিখা থাকে তাও নেই। ফলে আমাদের পাসপোর্ট ডাটাবেজে তার কোন তথ্য খুজে পাওয়া যায়নি।

দীর্ঘ এই সময় তার ইকামার মেয়াদও তিনি নবায়ন করেননি।এমতাবস্থায় কদিন আগে পূর্বাঞ্চলীয় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হয়ে খোবারের তোকবা ডিপোর্টেশনে ডিপোর্টের জন্য ছিলেন। কিন্তু সময় আর তাকে এবার সুযোগ দেয়নি। হঠাত কার্ডিয়াক এরেস্ট হলে তাকে হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে নেয়ার পর তিনি সেখানে মারা যান।

সমস্যায় পরেছি তার মৃতদেহ সৌদিতে দাফন করবো না দেশে পাঠাবো এই নিয়ে। কারণ মৃতের পরিবারের ইচ্ছায়ই মৃতদেহ দেশে প্রেরণ বা সৌদিতে দাফন করা হয়। কিন্তু আমাদের কাছে তার পরিবারের কোন তথ্য নেই। শুধু তার নাম হাফিজ আর পিতার নাম আমিন, এই তথ্যটুকুই আছে।

আপনি বা আপনার পরিচিত কেউ যদি ছবি ও নাম দেখে শনাক্ত করতে পারেন তাহলে দূতাবাসের ডেথ সেকশনে +৯৬৬৫৭০২১২১৮০ এ কল করে বা হোয়াটস আপে জানাতে পারেন অথবা ইমেইল করতে পারেন  deathinfo2015@gmail.com এড্রেসে।