মানুষের কাছ থেকে পুরাতন জামা কাপড় সংগ্রহ করেন ছাত্রলীগ সভাপতি

কফিল উদ্দিন বাহাদুর।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

পেকুয়া প্রতিনিধি: চারিদিকে নেতিবাচক খবরের ভিড়ে ভালো খবরও রয়েছে পাঠকের জন্য তা হলো মানুষের কাছ থেকে ব্যবহৃত পুরাতন জামা কাপড় সংগ্রহ করে সেটা আবার ছিন্নমুল মানুষের কাছে পৌছে দেন ছাত্রলীগ সভাপতি কফিল উদ্দিন বাহাদুর। কফিল উদ্দিন বাহাদুর পেকুয়া উপজেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি। দীর্ঘ এক বছর ধরে সে পেকুয়া আলহাজ্ব কবির আহম্মদ চৌধুরীর বাজারের পূর্ব পাশে জমিদার বাড়ির মসজিদ গেইটে গড়ে তুলেছেন মানবতার দেয়াল।

সেখানে সে প্রতিনিয়ত পুরাতন কাপড় মানুষের কাছ থেকে সংগ্রহ করে সেখানেই ঝুলিয়ে রাখেন আর যাদের প্রয়োজন তারা এসে ওখান থেকে কাপড় নিয়ে যান। ঠিক তেমনি কাপড় নিতে এসেছিলেন সদর ইউনিয়নের গোঁয়াখালী গ্রামের দিনমজুর মহিউদ্দিন। সে একটি শীতের পুরাতন সুয়েটার এখান থেকে নিয়ে যাচ্ছেন। তার সাথে কথা হলে সে জানায়, এখানে নিয়মিত কাপড় টাঙিয়ে রাখতে দেখি, আজকে এসে দেখছি শীতের সুয়েটার রয়েছে আমার শীতের কাপড় নাই তাই এখান থেকে আমি সুয়েটার নিয়ে বাড়ি যাচ্ছি। আমাদের তো নতুন কাপড় কেনার টাকা নাই। এটি দেয়াতে আমাদের বেশ উপকার হয়েছে।

একই ভাবে তার মতো এখান থেকে কাপড় নিতে এসেছিলেন মগনামার রিক্সা চালক জমির উদ্দিন সেও কাপড় নিয়ে খুশি। সে বলে এটা পুরাতন হোক টাকা ছাড়া তো পেয়েছি। একই ভাবে দেখা যায় প্রতিদিন এই মানবতার দেয়াল থেকে ছিন্নমুল মানুষেরা তাদের প্রয়োজনীয় কাপড় সংগ্রহ করে নিয়ে যাচ্ছেন।

বিষয়টি নিয়ে কথা হয় স্থানীয় টৈটং ছাত্রলীগ নেতা ও তরুণ উদ্যোগতা কামাল হোছাইনের সাথে তিনি বলেন, ছাত্রলীগ সভাপতি কফিল উদ্দিন বাহাদুর ভাইয়ের উদ্যোগটি প্রশংসার দাবি শুধু নয় এটি ধন্যবাদ পাবার যোগ্য। কেননা আমরা যারা ছাত্ররাজনীতি করি তাদের জন্য এটি শিক্ষনীয় একটি উদাহারণ।

স্থানীয় রাজনৈতিক সচেতন মহল বিষয়টিকে খুবই ইতিবাচক হিসেবে দেখছেন। তারা বলছেন রাজনীতি হলো মানুষের জন্য ছাত্রলীগের সভাপতি যে মানুষের জন্য কাজ করে যাচ্ছেন, ছিন্নমুল মানুষের কথা ভেবে নিজে কাপড় সংগ্রহ করে তা মানুষের মাঝে তুলে দেন এটা খুবই ভালো খবর।

স্থানীয় তরুণ তানজিমুল ইসলাম জিসাদ বলেন, কফিল ভাইয়ের উদ্যোগটি দেখে আমি মন তাকে ধন্যবাদ জানাই। আমি আমার অব্যবহৃত কাপড় এখানে এসে দিয়েছি সেখান থেকে মানুষ প্রয়োজন মতো নিয়ে যাচ্ছেন এটা দেখে আমি আনন্দিত। ছাত্রলীগের সভাপতি এমন একটি সুযোগ করে দিয়েছেন বলেই গ্রামের হতদরিদ্র অনেক মানুষ এখান থেকে কাপড় নিয়ে যাচ্ছেন।

মানবতার দেয়াল তৈরী করে অনন্য নজির স্থাপন করা পেকুয়া উপজেলা ছাত্রলীগ সভাপতি কফিল উদ্দিন বাহাদুরের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মানুষের জন্য রাজনীতি করি আমার কাছে রাজনীতি মানে মানুষের সেবা করা। আমি নিজে ভেবে দেখেছি, আমার কাছে যেটা অপ্রয়োজনীয় কাপড় সেটা আরেক জনের জন্য প্রয়োজনীয়। আমরা যদি একটি প্লার্টফর্ম করে দিই একটু কষ্ট করি তাহলে অনেক মানুষের উপকার হবে।

তাই আমি পুরাতন কাপড় সংগ্রহ করতে থাকি। সেগুলো আবার মানুষের মাঝে বিলিয়ে দিই। প্রথমে কল দিয়ে শুভাকাংখীদের কাছ থেকে পুরাতন কাপড় খুজতে লজ্জা পেতাম এখন তা উপভোগ করি। আমার শুভাকাংখীদের কাছ থেকে কাপড় সংগ্রহ করি, মানুষ এসে তাদের নিজেদের প্রয়োজনীয় কাপড় নিয়ে যান তাতে আমি আনন্দ পাই। তিনি সকল মানুষকে নিজ নিজ স্থর থেকে মানুষের জন্য কাজ কারার অনেুরোধ জানান।