মাদক গ্রহণের দায়ে চুয়েটের চার শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিস্কার

মদক গ্রহণের দায়ে চুয়েট হতে সাময়িক বহিস্কৃত চার শিক্ষার্থী।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাউজান প্রতিনিধি: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) মাদক গ্রহণের দায়ে চার শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিস্কার করা হয়েছে।

বহিস্কার হওয়ার চার শিক্ষার্থী হলেন চুয়েট যন্ত্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী প্রত্যয় দেব, আকিব জাবেদ আসিফ, আমানত উল্লাহ ও ইমরান হাসান মুরাদ।

১৫ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিকাল চুয়েট স্টুডেন্টস ডিসিপ্লিন কমিটি ও পরিচালক (ছাত্রকল্যাণ) এর সদস্য সচিব স্বাক্ষরিত পৃথক চার বিজ্ঞপ্তিতে এই বহিষ্কারাদেশ ঘোষণা করা হয়।

উল্লেখিত অফিস আদেশ চুয়েট প্রশাসন সূত্রে জানা যায়, গত ১৩ ডিসেম্বর (মঙ্গলবার) চুয়েট কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক উপ-পরিচালক (ছাত্রকল্যাণ) এবং বিভিন্ন হলের সহকারী প্রভোস্টগণকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাসে নিয়মিত মাদক বিরোধী অভিযান পরিচালনা কালে পুরাতন রেলস্টেশনে অবস্থানরত একটি শিক্ষার্থীর বাসে উল্লেখিত চার শিক্ষার্থীকে মাদকদ্রব্য গ্রহণ অবস্থায় পাওয়া যায় এবং এই সময় আংশিক মাদকদ্রব্য জব্দ করা হয়।

পরবর্তীতে স্টুডেন্টস ডিসিপ্লিন কমিটির ২৫১তম (জরুরী) সভায় উপরোক্ত কার্যকলাপের প্রেক্ষিতে মাদকদ্রব্য প্রতিরোধ নীতিমালা, চুয়েট- ২০১৬ মোতাবেক এই চার শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে এক বৎসরের জন্য সাময়িকভাবে বহিস্কারের সিদ্ধান্ত গৃহীত হয়। সেই সঙ্গে এমন কর্মকান্ডের জন্য কেন তাদের বিরুদ্ধে আরও শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, এ মর্মে তাদের কারণ দর্শাতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম জানান, ‘প্রাপ্ত প্রমাণাদির ভিত্তিতে তাদেরকে এক বছরের জন্য সাময়িক বহিস্কার করা হয়েছে। সেই সঙ্গে তাদের শোকজ করা হয়েছে। শোকজে তাদের জবাব সন্তুষ্টপূর্ণ না হলে তাদের বিরুদ্ধে আরও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হতে পারে।’

চুয়েট প্রশাসনের এই মাদক বিরোধী অভিযান চলমান থাকবে বলেও জানান অধ্যাপক ড. রেজাউল করিম।