মাঠে ঢুকে সাকিবকে কুর্নিশ করা সেই ভক্তের জামিন

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: মিরপুর শেরে-বাংলা স্টেডিয়ামে ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচ চলাকালে গ্যালারি থেকে মাঠে ঢুকে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসানকে কুর্নিশ করা সেই ভক্তের (আরাফাত) জামিন মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (২৪ ডিসেম্বর) আরাফাতকে আদালতে হাজির করে ঘটনার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক মনির হোসেন খান। আসামিপক্ষের আইনজীবী খাদেমুল ইসলাম জামিনের আবেদন করেন।

জামিন শুনানিতে তিনি বলেন, ‘ওই তরুণ সাকিব আল হাসানের একনিষ্ঠ ভক্ত। তিনি গ্রাম থেকে এসেছেন। তাই নিরাপত্তার বিষয়টি বুঝতে পারেননি। পরবর্তী ফলাফল চিন্তা না করেই আবেগবশত গ্রিল টপকে মাঠে গিয়ে সাকিবের পা জড়িয়ে ধরের। এখানে তার কোনো খারাপ উদ্দেশ্য ছিল না। তার কাছ থেকে কোনো কিছু উদ্ধারও করা হয়নি।

উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম ৫ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করে আদেশ দেন।

এর আগে শুক্রবার স্টেডিয়াম এলাকা থেকে আরাফাত নামে ওই তরুণকে আটক করে পুলিশ।

 

ঘটনার বিবরণে জানা যায়, ঢাকা টেস্টে প্রথম ইনিংসে ব্যাট করছিল ভারতীয় দল। কিন্তু ম্যাচের ৬৮তম ওভারের আগ মুহূর্তে এ ঘটনা ঘটে। সেই ওভার করার জন্য বল হাতে প্রস্তুতি নিচ্ছিলেন মিরাজ আর ক্রিজে ছিলেন ছিলেন রিশাভ পান্ত। এ সময় পয়েন্টে ফিল্ডিং করছিলেন সাকিব আল হাসান। মিরপুরের পূর্ব গ্যালারির নিরাপত্তা প্রাচীর পেরিয়ে মাঠে ঢুকে পড়েন ওই তরুণ। দৌড়ে সাকিবের কাছে চলে আসেন তিনি। কিন্তু টাইগার অধিনায়ক কোনো প্রতিক্রিয়া দেখানোর আগেই নিরাপত্তা কর্মীরা ওই তরুণকে মাঠের বাইরে নিয়ে যায়। এ সময় কিছুক্ষণের জন্য খেলাও বন্ধ থাকে।