মহিউদ্দিন চৌধুরীর মৃত্যু বার্ষিকীতে বাবরের শ্রদ্ধাঞ্জলি

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যু বার্ষিকীতে বাবরের শ্রদ্ধাঞ্জলি।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক মেয়র মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর ৫ম মৃত্যু বার্ষিকীতে মহিউদ্দিন চৌধুরীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সাবেক ছাত্রলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর। এসময় তিনি মরহুমের করব জিয়ারত করে বিশেষ মোনাজাতে অংশ নেন।

এসময় তিনি বলেন, “চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরী ছিলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও বীর মুক্তিযোদ্ধা। বঙ্গবন্ধু হত্যার পরে তিনি বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ নেওয়ার জন্য প্রতিবাদ করেছিলেন। চট্টগ্রামের মানুষের স্বার্থে তিনি ছিলেন সবসময় আপোষ হীন। তার ১৭বছরের মেয়র জীবনে তিনি চট্টগ্রামকে নিয়ে গিয়েছিলেন এক অনন্য উচ্চতায়।”

তিনি আরো বলেন, “চট্টগ্রামে সৌন্দর্যবর্ধনের পাশাপাশি তিনি চট্টগ্রামের স্বাস্থ্যসেবা ও শিক্ষা খাতকে নিয়ে গিয়েছিলেন উন্নতির চরম শিকরে। বাংলাদেশের আর কোন সিটি কর্পোরেশন পরিচালিত এই স্বাস্থ্যসেবা ও শিক্ষা নেই। চট্টগ্রামের মানুষের কথা চিন্তা করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনে তিনি এই স্বাস্থ্য ও শিক্ষা ব্যবস্থা চালু করেছিলেন। জীবদ্দশায় তিনি কখনো চট্টগ্রামের স্বার্থে আপোষ করেনি। চট্টগ্রামের স্বার্থে তিনি নিজ দলের সরকারের সাথেও বারংবার আন্দোলন করেছেন। তিনি সমগ্র চট্টগ্রামের আপামর জনতার নেতা ছিলেন। মহিউদ্দিন চৌধুরীর সবচেয়ে বড় গুণ ছিল তাঁর মধ্যে ধনী গরীবের বিভেদ ছিল না। তিনি মানুষকে খাওয়াতে খুব পছন্দ করতেন। আজীবন তিনি বঙ্গবন্ধু আদর্শ বুকে ধারণ করে রাজনীতি করেছেন। মহিউদ্দিন চৌধুরীর জীবন আদর্শ বুকে ধারণ করতে পারলেই রাজনৈতিক জীবন স্বার্থক হবে এবং গণ মানুষের হৃদয়ে স্থান করে নেওয়া যাবে।“

এসময় তিনি মহিউদ্দিন চৌধুরীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

এতে উপস্থিত ছিলেন মহানগর যুবলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, সেলিম উদ্দীন জয়, মোঃ দেলোয়ার, কামরুল হাসান, মাহমুদুল করিম, মনিরুল ইসলাম, আনোয়ার পলাশ, মাইমুন উদ্দিন মামুন, রুপন সরকার, জোবাইদুল আলম আশিক প্রমুখ।