ভোটার হালনাগাদে রোহিঙ্গার বিষয়ে সজাগ থাকার আহ্বান

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: আগামী ১ থেকে ২১ আগস্ট পর্যন্ত নির্বাচন কমিশন নগরে ভোটার তালিকা হালনাগাদ করবে। বৃহস্পতিবার (২৮ জুলাই) বিকেলে আন্দরকিল্লার নগর ভবনের কেবি আবদুচ সাত্তার মিলনায়তনে মহানগর এলাকার ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-২০২২ উপলক্ষে এক প্রস্তুুতি সভা অনুষ্ঠিত হয়।

নির্বাচন কমিশন চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন মেয়র রেজাউল করিম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম। স্বাগত বক্তব্য দেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সালাম মাসুম, মোবারক আলী, গোলাম মোহাম্মদ জোবায়ের, সংরক্ষিত কাউন্সিলর রুমকী সেনগুপ্ত প্রমুখ।

মেয়র সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচনের জন্য নির্ভূল ভোটার তালিকা প্রণয়ণ অপরিহার্য মন্তব্য করে বলেন, তবে কোনো রোহিঙ্গা জনগোষ্ঠী যাতে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে না পারে সে ব্যাপারে জনপ্রতিনিদের সজাগ দৃষ্টি রাখতে হবে।

সভাপতির বক্তব্যে মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, ভোটার তালিকা হালনাগাদ করতে জনপ্রতিনিধিদের সহযোগিতার কোনো বিকল্প নেই। তিনি জনপ্রতিনিধিদের দ্বারা বিভিন্ন অত্যবশ্যকীয় সনদ প্রদানের সময় রোহিঙ্গাসহ ভিন দেশের নাগরিকদের বিষয়ে সতর্কতা অবলম্বন করার অনুরোধ জানান এবং এই বিষয়ে সিটি মেয়রের সার্বিক সহায়তা কামনা করেন।