বেতারকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের চিঠি

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: পাকিস্তানের করাচি রেডিওর আর্কাইভে থাকা বাংলাদেশের কিংবদন্তি লোকসংগীত শিল্পী আবদুল আলীমের ২০টির বেশি গান ঢাকায় ফিরিয়ে আনার বিষয়ে মতামত জানতে বাংলাদেশ বেতারকে চিঠি পাঠিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

সম্প্রতি ‘পাকিস্তানে নষ্ট হচ্ছে আবদুল আলীমের গান’ শিরোনামে সংবাদ প্রকাশের পর সরকারিভাবে গানগুলো ফেরানোর উদ্যোগ নিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদন করে আবদুল আলীমের পরিবার। পরিবারের আবেদন আমলে নিয়ে আলীমের গান ফেরানোর বিষয়ে বাংলাদেশ বেতারের মতামত জানতে গত মাসে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের তরফ থেকে চিঠি পাঠানো হয়।

চিঠি পাওয়ার কথা স্বীকার করে বাংলাদেশ বেতারের মহাপরিচালক খাদিজা বেগম বলেন, পাকিস্তান থেকে গানগুলো ফেরানো দরকার বলে আমরা মতামত পাঠিয়েছি। বাংলাদেশ বেতারের মতামত এখনও পাননি বলে জানান তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (বেতার) মো. মজিবুর রহমান। তিনি জানান, আবদুল আলীমের গান বাংলাদেশের সম্পদ। বেতার থেকে ইতিবাচক মতামত পেলে বিষয়টি তারা পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানাবেন। পরে পাকিস্তানে বাংলাদেশের দূতাবাসের মাধ্যমে গান ফেরানোর উদ্যোগ নেয়া হতে পারে। যুগ্ম সচিব বলেন, গানগুলো যদি সেখানে (পাকিস্তানে) রক্ষিত থাকে আর সেগুলো যদি আমরা ফেরত আনতে পারি, তাহলে এটা আমাদের আর্কাইভের মর্যাদা বাড়াবে।