বেটিং ওয়েবসাইটে ডলার লেনদেন করতেন তারা

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: খুলনা থেকে অনলাইন বেটিং (জুয়া) ওয়েবসাইটের মাধ্যমে জুয়া খেলে অবৈধভাবে ডলার ও দেশীয় অর্থ লেনদেন চক্রের মূলহোতাসহ তিন জনকে গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার (৯ নভেম্বর) রাতে খুলনার বটিয়াঘাটা উপজেলার নোয়াইলতলা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার তিন জন হলেন- মূলহোতা রুবেল জোয়ারদার (২৯) এবং তার সহযোগী শাকিল আহমেদ (২৬) ও তামিম শেখ (২২)।

র‌্যাব-৬ এর পরিচালক লে. কর্নেল মোহাম্মদ মোসতাক আহমদ জানান, বটিয়াঘাটা থানা এলাকায় একটি চক্র দীর্ঘদিন ধরে একটি বেটিং ওয়েবসাইটের মাধ্যমে অর্থ লেনদেন করে আসছে বলে সংবাদ পাওয়া যায়। চক্রটি অনলাইনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে অবৈধভাবে ডলার কিনে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অর্থ লেনদেন করে থাকে। বুধবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

তিনি বলেন, তারা সবাই বটিয়াঘাটা উপজেলার বাসিন্দা। এ সময় তাদের কাছ থেকে অনলাইন বেটিংয়ের কাজে ব্যবহৃত তিনটি অ্যানড্রয়েড স্মার্ট মোবাইল ফোন উদ্ধার করে জব্দ করা হয়। উদ্ধার মোবাইল ফোন থেকে বিভিন্ন মেসেঞ্জার গ্রুপের মাধ্যমে বিকাশ/নগদ/উপায়/রকেট ছাড়াও অনুমোদনহীন বিদেশি অ্যাপস মোবিক্যাশের সাহায্যে বেটিং ওয়েবসাইটে আয় ও ব্যয় করা ডলার এবং দেশীয় অর্থ অবৈধ উপায়ে লেনদেন সংক্রান্ত তথ্য পাওয়া যায়। তাদেরকে খুলনা জেলার বটিয়াঘাটা থানায় হস্তান্তর করা হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।