বিজয় দিবসে গাছবাড়িয়া আর্ট স্কুলে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা

বিজয় দিবসে গাছবাড়িয়া আর্ট স্কুলে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

চন্দনাইশ প্রতিনিধি: শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্য দিয়ে ভিন্ন আবহে বিজয়ের ৫১তম বছর উদযাপন করেছে চন্দনাইশ উপজেলার গাছবাড়িয়া আর্ট স্কুল এন্ড সংগীতালয়। শুক্রবার স্কুলের নিজস্ব ভবনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও আলোচনা সভা করা হয়।

স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং চন্দনাইশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. নুরুল আলমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন চন্দনাইশ প্রেস ক্লাবের সভাপতি আবিদুর রহমান বাবুল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের পরিচালক নাহিদা আকতার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন গাছবাড়িয়া সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. নুরুল আনোয়ার, দক্ষিণ গাছবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিলুফা শারমিন, অভিভাবক প্রিয়া ধর, চন্দনাইশ প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক আমিন উল্লাহ টিপু প্রমুখ। অনুষ্ঠানে তিন গ্রুপে ৯ জনকে পুরস্কৃত করা হয়।

বক্তারা বলেন, ১৯৭১ সালের এই দিনে ৯ মাস যুদ্ধের পর সোহরাওয়ার্দী উদ্যানে পাকিস্তানী বাহিনীর আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করার মধ্য দিয়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের আত্মপ্রকাশ ঘটে।

১৯৭২ সালের ২২ জানুয়ারি একটি প্রজ্ঞাপনের মাধ্যমে দিনটিকে জাতীয় বিজয় দিবস হিসেবে ঘোষণা করা হয়। এ দিনটি আমাদের জন্য যেমন গুরুত্বপূর্ণ তেমনি গৌরবের।

বক্তারা আরও বলেন, চিত্রাঙ্কন প্রতিযোগিতা শিশুদের সৃজনশীল মানুষ তৈরিতে, কল্পনার জগৎ বিস্তৃত করতে, মনস্তাত্ত্বিক বিকাশে এবং দেশপ্রেম জাগ্রত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের সহ শিক্ষাকার্যক্রম পরবর্তী জীবনে সহায়তা ভূমিকা পালন করবে।

এর আগে ইউএনও মুনতাসির জাহান উপজেলা স্কাউটস এর নতুন দপ্তর উদ্বোধন করেন।