বিএনপির ছয় আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ

বিএনপির ছয় আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ। ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: পদত্যাগ করা বিএনপির ছয় এমপির সংসদীয় আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে সংসদ সচিবালয়। রবিবার রাতে সচিব কে এম আব্দুস সালামের স্বাক্ষরে আলাদা আলাদা গেজেট প্রকাশ করা হয়।

পদত্যাগ করা বিএনপির এমপিরা হলেন, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান, বগুড়া-৪ আসনের মোশারফ হোসেন, বগুড়া-৬ আসনের গোলাম মোহাম্মদ সিরাজ, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার ভূঞা এবং মহিলা আসন-৫০ এর সংসদ সদস্য রুমিন ফারহানা। তারা সকালে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর হাতে পদত্যাগ পত্র তুলে দেন। তাদের পদত্যাগপত্র স্পিকার গ্রহণের পরই আসন শূন্য হয়েছে।

সাতজনের মধ্যে ছয়জন ছাড়া চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশীদকে ই-মেইলের স্ক্যান করা স্বাক্ষর বদলে নতুন করে সই করা পদত্যাগপত্র দিতে হবে।

রোববার স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে পদত্যাগপত্র জমা দেওয়ার পর রাতেই এ গেজেট হয়।

ছয়জনের নাম উল্লেখ করে সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম স্বাক্ষরিত আলাদা আলাদা গেজেটে বলা হয়েছে-১১ ডিসেম্বর পূর্বাহ্ণে পদত্যাগ করায় একাদশ সংসদের আসনটি শূন্য ঘোষণা করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদের স্ক্যান করা সই ও ইমেইলে পাঠানো পদত্যাগপত্র ‘স্বাক্ষরযুক্ত’ বিবেচিত না হওয়ায় তাকে আবার জমা দিতে হবে। এ সংসদ সদস্য অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে এক সপ্তাহ পরে স্ব-স্বাক্ষরে পদত্যাগপত্র জমা দেবে বলে বিএনপির পদত্যাগকারী এমপিরা জানিয়েছেন।