বিএনপিকে আর ছাড় দেওয়া হবে না: কাদের

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বিএনপি গণমিছিলের নামে সারা দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে অগ্নিসন্ত্রাস এবং ভাঙচুরের মতো সহিংস উপাদান যুক্ত করার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদারতায় বিএনপিকে অনেক ছাড় দেওয়া হয়েছে। দলটিকে আর ছাড় দেওয়া হবে না।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাদের নিয়ে বর্ধিত সভা শেষে গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির ১০ তারিখে ঢাকায় মহাসমাবেশের ষড়যন্ত্র সফল হয়নি। সেটি কর্পূরের মতো উড়ে গেছে। এখন তারা গণমিছিলের নামে নতুন করে ষড়যন্ত্র শুরু করছে।

তিনি বলেন, বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানী ঢাকাসহ সারা দেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা সতর্ক পাহারায় ছিল। ওই দিন ঢাকা মহানগরের রাজপথ কার্যত আওয়ামী লীগের দখলে ছিল। এর মাধ্যমে সেদিন বিএনপি নেতৃত্বাধীন অপশক্তিকে রুখে দিয়েছিল।

বিএনপির যেকোনো ধরনের ষড়যন্ত্র মোকাবিলা করতে ১০ তারিখের মতো ৩০ ডিসেম্বরও রাজপথে নেতাকর্মীদের অবস্থান নিয়ে সতর্ক পাহারায় থাকার নির্দেশ দেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সংঘাত চায় না, জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা আক্রমণ করব না। তবে, আঘাত এলে পাল্টা আঘাত হবে কি না, তা উদ্ভূত পরিস্থিতিতে সিদ্ধান্ত নেওয়া হবে।’

বিএনপির প্রতি সরকারের কঠোর মনোভাবের কথা জানিয়ে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার উদারতায় বিএনপিকে অনেক ছাড় দেওয়া হয়েছে। বেশি লাফালাফি করলে আর ছাড় দেওয়া হবে না।’

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক এমপি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।