বানের পানিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজের ৩৬ ঘন্টা পর চিকিৎসকের লাশ উদ্ধার

ছবি: রাউজান(চট্টগ্রাম): নিহত চিকিৎসক মোহাম্মদ ইয়াকুব (৬২)
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাউজান প্রতিনিধি: চট্টগ্রামের রাউজানে বানের পানিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ এক চিকিৎসকের লাশ উদ্ধার করেছেন স্থানীয়রা।

বুধবার (২২ জুন) সকাল ৯ টার দিকে বাড়ির অদূরে বানের পানিতে প্লাবিত হওয়া একটি পুকুর হতে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়। নিহত চিকিৎসকের নাম মোহাম্মদ ইয়াকুব (৬২)। তিনি রাউজান পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ছিটিয়াপাড়া গ্রামের হারুন চেয়ারম্যান বাড়ির মৃত আবুল গণির পুত্র।

নিহত চিকিৎসকের স্ত্রী আঞ্জুন নাহার জানান, গত সোমবার বিকাল ৩টার দিকে বাড়ি সংলগ্ন বিলে (রেরুলিয়া বিল) পাতানো জালে হতে মাছ আহরণ করতে গিয়ে পাঁচটার পরও ফিরে না আসায় খোঁজাখুঁজি শুরু করি। আজ (বুধবার) সকালে বাড়ির পেছনের পুকুরে ভাসমান অবস্থায়  লাশ পাওয়া যায়।

জনৈক ফেরদৌস আক্তার নামে এক নারী বলেন, সকালে পুকুরে প্লাস্টিক জাতীয় কিছু ভাসতে দেখে বাঁশ দিয়ে কাছে টেনে এনে মুখ দেখে চিনতে পারি ডাক্তারকে। তার পরনে রেইন কোট ও হাতে থলেতে কিছু মাছ ছিল। পরে পরিবারকে খবর দিলে স্থানীয়রা এসে উদ্ধার করেন।

পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, সংবাদ পেয়ে রাতে সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি করি, পরের দিন সকাল নয়টা হতে রাউজান থানার পুলিশ, রাউজান ফায়ার সার্ভিসের ডুবুরি দল সহ নৌকা নিয়ে তাল্লাশি চালিয়েছি। নিখোঁজের দুই দিন পর বানের পানি কমে গেলে বাড়ি হতে ৩শত ফুট এবং পাতানো জালের স্থান হতে ২ শত ফুট দুরে একটি পুকুর হতে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।

স্থানীয়দের ধারণা,  মাছ ধরে নিয়ে আসার সময় বাঁশের খেয়া পার হবার সময় পানির স্রোতে তিনি ভেসে যায়।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল হারুন বলেন, আজ সকালে লাশ উদ্ধার হয়, কোন অভিযোগ না থাকায় অপমৃত্যু মামলা নেওয়া হবে।