ফুটবল সম্রাটের শেষ পোস্টে মিশে থাকলো চিরপ্রতিদ্বন্দ্বীদের নাম

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: লড়াই চালিয়েছিলেন দীর্ঘদিন, শেষ পর্যন্ত আর পারলেন না। ক্যান্সারের সঙ্গে দীর্ঘদিনের লড়াই শেষে ৮২ বছর বয়সে পৃথিবীর মায়া ত্যাগ করলেন ফুটবল সম্রাট পেলে।

ফুটবল মাঠে তার সামনে বাঁধা হয়ে দাঁড়াতে পারেননি প্রতিপক্ষের কোনো ডিফেন্ডার। সেই তিনি জীবনের মাঠে হার মানলেন মরণব্যাধি ক্যান্সারের কাছে। ক্যান্সারের সঙ্গে লড়াইটা ছিলো দীর্ঘদিনের, আর পারলেন না, নিজেকে সপে দিলে মৃত্যুর কোলে।

ফুটবল মাঠে যেমন ফুল ফুটিয়েছেন পায়ের ছন্দে তেমন সামাজিক যোগাযোগ মাধ্যমেও পেলে ছিলেন বেশ সক্রিয়। সর্বশেষ কাতার বিশ্বকাপ চলাকালেও ব্রাজিলকে সমর্থন আর শুভেচ্ছা জানিয়ে পোস্ট করেছে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। তার নিজের করা সে পোস্টটিও ছিলো বিশ্বকাপ নিয়েই। পেলের করা শেষ পোস্টে মিশে রয়েছে চিরপ্রতিদ্বিন্দ্বী আর্জেন্টিনার নাম।

বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টিনাকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি মেসিকেও প্রশংসায় ভাসিয়েছেন পেলে। বিশ্বকাপের ফাইনালে হ্যাট্রিক করা এমবাপ্পেকেও শুভেচ্ছা জানিয়েছেন ফুটবল সম্রাট। দুর্দান্ত বিশ্বকাপ কাটানো মরক্কোর কথাও ভোলেননি তিনি।

গত ১৮ ডিসেম্বর আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের শিরোপা হাতে তাদের উল্লাসের একটি ছবি পোস্ট করে পেলে লেখেন, ‘বরাবরের মতো আজও চিত্তাকর্ষক উপায়ে ফুটবল তার গল্প বলে চলেছে। মেসির প্রথম বিশ্বকাপ জয়, এটা তার পথচলায় প্রাপ্য। আমার প্রিয় বন্ধু, এমবাপ্পে, ফাইনালে চার গোল করেছে। আমাদের খেলার ভবিষ্যতের জন্য দর্শনীয় এই পারফরম্যান্স দেখা কী দারুণ এক উপহারই না ছিল। দুর্দান্ত একটি বিশ্বকাপের জন্য মরক্কোকে অভিনন্দন না জানিয়ে থাকতে পারি না। আফ্রিকার জ্বলে উঠতে দেখে দারুণ লাগছে। অভিনন্দন আর্জেন্টিনা! দিয়েগো (ম্যারাডোনা) নিশ্চয় এখন হাসছে।’

আর্জেন্টিনাকে শুভেচ্ছা জানানোর সেই পোস্টের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে আর কোনো পোস্ট করেননি পেলে। তারপর থেকেই শারীরিক অবস্থার আরও অবনতি হয় পেলের। সবশেষ বৃহস্পতিবার দিবাগত রাতে পৃথিবীজোরা ভক্ত আর শুভানুধ্যায়ীদের কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান ফুটবল সম্রাট।