ফটিকছড়িতে মুক্তিযোদ্বাকে কবর দিতে বাঁধা প্রদানকারীর বিরুদ্ধে মানববন্ধন

আব্দুল মন্নান।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

ফটিকছড়ি প্রতিনিধি: ফটিকছড়ির কাঞ্চন নগরে মুক্তিযোদ্বা আহমদুল হককে কবর দিতে বাঁধা প্রদানকারী প্রতিবেশী সেই আব্দুল মন্নানের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী।

শুক্রবার (২০ জানুয়ারী) বিকালে স্থানীয় কাঞ্চুরহাট বাজার চত্তরে এ  মানববন্ধন অনুষ্ঠিত হয়।এতে এলাকার সর্বস্থরের মানুষ অংশগ্রহণ করেন। মানববন্ধন পরবর্তী এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাজ সেবক আলহাজ্ব তৌহিদুল আলমের সভাপতিত্বে এবং সংগঠক শফিউল আজমের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন  ইউনিয়ন আ’ লীগের  সাবেক সাধারণ সম্পাদক জানে আলম, সহ সভাপতি রফিকুল বারী, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নেতা মাষ্টার শাহাজান,সাবেক ছাত্রনেতা আসাদুজ্জামান তানভীর,মুক্তিযোদ্ধা মোঃ ইউসুফ, একরামুল হক,মোঃ ইদ্রীস, ইউপি সদস্য সালাউদ্দীন, সাফওয়ানুল করিম, আরমানুল করিম, পিন্টু কুমার দে, ফারুখ আজম, আবু তৈয়ব, নাছির উদ্দীন প্রমূখ। পরে এক বিক্ষোভ মিছিল বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

সভায় বক্তারা মুক্তিযোদ্ধার কবর দিতে বাঁধা প্রদান করায় আব্দুল মন্নানকে নব্য রাজাকার হিসেবে অবহিত করেন। হুশিয়ারী উচ্চারণ করে তারা বলেন এ রকম দৃষ্টতার জন্য তাকে  জাতির কাছে ক্ষমা চাইতে হবে। আব্দুল মন্নানকে একজন ভূমিধস্যু, মামলাবাজ ও কুপ্রকৃতির লোক আখ্যায়িত করে তার বিচার দাবী করা হয়।

উল্লেখ্য, ১৩ জানুয়ারী বাধ্যক্যজনিত কারণে মৃত্যু বরণ করেন মুক্তিযোদ্বা আহমদুল হক। পর দিন স্থানীয় গোরস্থানে লাশ কবর দিতে গেলে মন্নান বাঁধা প্রদান করেন বলে অভিযোগ তুলেন পরিবার। পরে উপজেলা  প্রশাসনের হস্তক্ষেপে খননকৃত কবরে দাফন করা হয় মুক্তিযোদ্বা আহমদুল হককে।