প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা চট্টগ্রাম চেম্বার সভাপতির

চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী জাতীয় অর্থনীতির স্বার্থে চট্টগ্রামের গুরুত্ব উপলব্ধি করে প্রতিশ্রুত প্রকল্প বাস্তবায়নসহ বেসরকারি খাতের উন্নয়নকে গুরুত্ব দিয়ে উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখার ঘোষণা দেওয়ায় কৃতজ্ঞতা জানিয়েছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি সর্বস্তরের জনগণ ও ব্যবসায়ী সমাজের পক্ষে এ কৃতজ্ঞতা জানান।

মাহবুবুল আলম বলেন, হাজার বছরের ইতিহাস সমৃদ্ধ দেশের প্রধান বন্দরনগরী ও বাণিজ্যিক রাজধানীতে প্রধানমন্ত্রীর আগমন আমাদের তথা অত্র অঞ্চলের সব পেশা ও শ্রেণির মানুষের মনে আনন্দের সঞ্চার করেছে। চট্টগ্রামবাসী ছুটে এসেছে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা; আধুনিক বাংলাদেশের রূপকার, দেশের ইতিহাসে সবচেয়ে বেশিবার নির্বাচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সামনে থেকে একপলক দেখার ও কৃতজ্ঞতা প্রকাশের জন্য। প্রত্যন্ত অঞ্চল থেকে সমাবেশমুখী নারী-পুরুষের এই ঢল প্রমাণ করে এদেশের মানুষের হৃদয়ে তিনি কতটা জুড়ে আছেন।

রোববার (৪ ডিসেম্বর) বিকেলে নগরের পলোগ্রাউন্ডের সমাবেশে উপস্থিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অঞ্চলে ২৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ৬টি প্রকল্পের ভিত্তি স্থাপন করেন। প্রতিশ্রুতি দিয়েছেন আরও উন্নয়নের। সামগ্রিক ব্যবসা-বাণিজ্য তথা জাতীয় অর্থনীতিতে চট্টগ্রামের অবদান ও গুরুত্ব উপলব্ধি করেই ২০১২ সালে এই পলোগ্রাউন্ডের সমাবেশে তিনি চট্টগ্রামের উন্নয়নের দায়িত্বভার নিজে গ্রহণের ঘোষণা দিয়েছিলেন এবং কথা রেখেছেন। তাঁর দৃঢ় ও দক্ষ নেতৃত্বে বাংলাদেশের জন্য আদায় করে এনেছেন উন্নয়নশীল দেশের মর্যাদা। বৈশ্বিক সংকটের মাঝেও বাংলাদেশের অর্থনীতিকে মজবুত রাখতে রেখেছেন মূল অবদান।

এবারের সমাবেশে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের পাশাপাশি নতুন করে ঢাকা-চট্টগ্রাম হাইওয়েকে ৬ (ছয়) লেনে উন্নীতকরণের ঘোষণা দিয়েছেন, বর্তমান বিদ্যুৎ ব্যবস্থা, চট্টগ্রাম-কক্সবাজার সড়ক ও রেলযোগাযোগের উন্নয়নে বাস্তবায়নাধীন কার্যক্রম এবং নগরে মেট্রোরেলের সম্ভাব্যতা যাচাইয়ে চলমান সমীক্ষার কথা উল্লেখ করেছেন। তাঁর দূরদর্শী চিন্তা-ভাবনা ও পদক্ষেপের ওপর বিশ্বাস রয়েছে জনসাধারণ ও ব্যবসায়ী মহলের। আস্থা রাখে-তিনি যা বলেন তা বাস্তবায়ন করেন।

দেশ ও জনগণের প্রতি এই প্রতিশ্রুতি ও বাস্তবায়নে একাগ্রতার জন্য ব্যবসায়ী সমাজের পক্ষ থেকে চেম্বার সভাপতি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।