পেকুয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা, ১জনকে জেল

পেকুয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা, ১জনকে জেল।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

কক্সবাজার প্রতিনিধি:  কক্সবাজারের পেকুয়ায় বিএসটিআই ও উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানে মধুবন পেকুয়া চৌমুহনী শাখার আছিয়া এন্টারপ্রাইজকে বাংলাদেশ স্ট্যান্ডার্স এন্ড টেস্টিং ইনষ্টিটিউশন ২০১৮এর ১৫(১)ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয় অনাদায়ে ওই প্রতিষ্ঠানের ম্যানাজার মোঃ ফরহাদকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (২১ সেপ্টম্বর) বেলা ১২টায় পেকুয়া চৌমুহনী, পেকুয়া বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা নেতৃত্বে এ অভিযান পরিচালনা করেন।

এসময় মধুবন পেকুয়া চৌমুহনী শাখার আছিয়া এন্টারপ্রাইজকে বাংলাদেশ স্ট্যান্ডার্স এন্ড টেস্টিং ইনষ্টিটিউশন ২০১৮এর ১৫(১)ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয় অনাদায়ে ওই প্রতিষ্ঠানের ম্যানাজার মোঃ ফরহাদ(৩৫)পিতা মৃত বজল আহমদ কে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

বিএসটিআই এর অনুমোদন বিহীন অস্বাস্থ্যকর পরিবেশে বিস্কুট পাউরুটি তৈরী, পণ্যের গায়ে মেয়াদের লেভেল না থাকায় চৌমুহনীস্থ ঢাকা কিংস বেকারীকে ৫০হাজার টাকা, ১শত মিলি কম পরিমাপ যন্ত্র দ্বারা জালানী তেল বিক্রয়ের দায়ে চৌমুহনীস্থ মেসার্স বিছমিল্লাহ এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা,

একই স্থানে সৌদিয়া জুয়েলার্সকে কম পরিমাপ যন্ত্র দ্বারা ওজন ও গ্রামের পরিবর্তে ভরিতে স্বর্ণ বিক্রয়ের দায়ে ২হাজার টাকা,ও পেকুয়া বাজারে সৌদিয়া জুয়েলার্সকে একই অপরাধে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এতে সর্বমোট ৮৪হাজার টাকা জরিমানা আদায় কারা হয়।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা জানান, বিএসটিআই ও ভোক্তা অধিকার আইনে আগামী এধরনের অভিযান অব্যাহত থাকবে ।

বিএসটিআই কক্সবাজার শাখার পরিদর্শক (মেট্রোলজি)মোঃ শাহ্ আলম পলাশ খাঁন, বিএসটিআই কক্সবাজার শাখার উপপরিদর্শক রাজীব দাশ গুপ্ত ও পেকুয়া থানার এস আই খাইর এর নেতৃত্বে পুলিশের একটি টিম অভিযানে অংশ নেন।