পাকিস্তানে ‍পুলিশের গাড়িতে বোমা হামলা

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর কোয়েটায় একটি পুলিশের গাড়িকে লক্ষ্য করে আত্মঘাতী বোমা হামলায় অন্তত তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২৭ জন, যাদের মধ্যে ২৩ জনই পুলিশ সদস্য।

বুধবার (৩০ নভেম্বর) কোয়েটার বালেলি এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

জিও নিউজ জানিয়েছে, খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে ছুটে যান পুলিশ ও উদ্ধারকারী দলের সদস্যরা। সাহায্য চাওয়া হয়েছে বোম্ব ডিসপোজাল ইউনিটেরও।

এদিন পুলিশের একটি ট্রাককে লক্ষ্য করে আচমকা বোমা হামলা চালানো হয়। এতে আহত পুলিশ ও বেসামরিক লোকদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

কোয়েটার ডেপুটি ইন্সপেক্টর জেনারেল গুলাম আজফার মহেসার বলেছেন, বিস্ফোরণটি আত্মঘাতী হামলা ছিল। কারণ তারা ঘটনাস্থলের কাছে এক আত্মঘাতী বোমা হামলাকারীর দেহাবশেষ পেয়েছেন। তিনি বলেন, বিস্ফোরণে পুলিশের ট্রাকটি উল্টে খাদে পড়ে যায়।

ক্ষয়ক্ষতির বর্ণনা দিয়ে ডিআইজি জানিয়েছেন, হামলায় এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। গাড়িটি খাদে পড়ে গেলে এর নিচে চাপা পড়ে প্রাণ হারান তিনি। এছাড়া আরও ২০ পুলিশ সদস্য ও চার বেসামরিক নাগরিক আহত হয়েছেন। এদের মধ্যে দুই পুলিশ সদস্যের অবস্থা আশঙ্কাজনক।

তিনি জানিয়েছেন, বিস্ফোরণে পুলিশের ট্রাক ও পাশে থাকা আরও দুটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। হামলায় ২০ থেকে ২৫ কেজি বিস্ফোরক ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছেন ডিআইজি আজফার।

এ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও প্রেসিডেন্ট আরিফ আলভি। ঘটনার দ্রুত তদন্ত করতে নির্দেশ দিয়েছেন শাহবাজ। এছাড়া, হামলায় নিহতদের পরকালে শান্তি ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন প্রেসিডেন্ট আলভি।