পবিত্র শোহাদায়ে কারবালা স্মরণে শোক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

পবিত্র শোহাদায়ে কারবালা স্মরণে
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

পটিয়া প্রতিনিধিঃ হযরত আবুল খায়ের সুলতানপুরী রাঃ এসোসিয়েশন বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদ এর উদ্যাগে পবিত্র শোহাদায়ে কারবালা স্মরণে কোরআনে খতম ও পবিত্র গেয়ারভী শরীফ এবং শোক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে,

১০ ই মুহররম মঙ্গলবার (৯ আগস্ট ) বিকাল চার টার সময় পটিয়া পৌরসদর থেকে শোক র‍্যালী শুরু হয়, শান্তিপূর্ণ শোক র‍্যালী সাতগাছিয়া দরবার শরীফে এসে সমাপ্ত করে সবাই আলোচনা সভায় অংশ নেন। আলোচনা সভায় মেহমানে আলা হিসেবে ছদারত করেন ইমামে তরিকত শাহজাদা সৈয়দ আবুল মাকছুম মুহাম্মদ মোতাছিম বিল্লাহ সম্পদ সুলতানপুরী( মাঃজি আঃ) সাজ্জাদানশীল, সাতগাছিয়া দরবার শরীফ মুজিব নগর হাইদগাঁও পটিয়া চট্টগ্রাম।

প্রধান বক্তা ছিলেন বড়লিয়া ছালামিয়া দরবার শরীফের সাজ্জাদানশীল সৈয়দ হামিদ হাসান ফাহিম ফারুকী (মাঃজিঃআঃ) প্রধান মেহেমান বলেন,  খোলাফায়ে রাশেদিন পরবর্তী দীর্ঘদিনের কোলষিত পথহারা  মুসলিম উম্মাহের নাজাতের প্রত্যয়ে  মহান আল্লাহ ও রাসুলে করিম (দঃ) এর প্রকৃত মুহাম্মাদী  ইসলামকে পুঃনপ্রতিষ্ঠা করতে পবিত্র আহলে বায়েত আঃ তথা নবী পরিবারের ত্যাগ ও ধৈর্য্যের মাধ্যমে  ঈমাম হুসাইন আঃ এর শাহাদাৎ যুগান্তরকরী দৃষ্টান্ত স্থানপন করেন এবং ইসলামি লেবাসধারী ইয়াজিদ ইবনে মুয়াবিয়া মুনাফেক গংদের নির্মম, নিষ্টুর, জঘন্যতম হত্যাকাণ্ডের  হৃদয়  বিদারক আলোচনা করে তিনি বলেন হাসনাইনে করীমাইনের জীবন আদর্শ ইসলামের বুনিয়াদ। আহলে বায়েত আঃ আতহারদের ভালবাসা ঈমানের দাবি। ১০ মহররম কারবালার ময়দানে ইমাম হোসাইন (আঃ) অন্যায়ের বিরুদ্ধে মাথানত না করে সত্য প্রতিষ্টায় যে অনুপম দৃষ্টান্ত স্থাপন করেছেন তা আমাদের আজও অনুসরণ, অনুকরণ করতে হবে। সত্য ও ন্যায়ের ঝাণ্ডা সমুন্নত রাখতে সর্বদা সচেষ্ট থাকতে হবে। শুধু বেদনা ও শোক প্রকাশের মধ্যে সীমাবদ্ধ না থেকে, মাতম মর্সিয়ার ক্রন্দনে ব্যস্ত হলে চলবে না, জীবনের প্রতিটি মুহূর্ত হাসনাইনের আদর্শ অনুসরণ অনুকরণ করতে হবে।

সংগঠনের সভাপতি মোঃ ইয়াছিন এর সভাপিতত্বে সংগঠনের সাধারণ সম্পাদক মাইমুন চৌধুরীর ও মোহাম্মদ সাদ্দাম হোসেনের যৌথ সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মাওলানা সিহাব উদ্দিন আল কাদেরী, উপস্থিত ছিলেন WMK Trust এর সভাপতি মো:পরোয়ার হাবিব, সাধারণ সম্পাদক নেছার আহম্মদ, আবদুর রহমান, এবং উপদেষ্টা পরিষদের সভাপতি নাছির উদ্দিন,আবদুল মান্নান গণি, বোরহান উদ্দীন সোহেল, আবুল কাসেম,মোঃ সাইফুল ইসলাম খোকন,সহ-সভাপতি মোস্তাক আহমেদ,  তারেক রহমান, মোঃ রাসেদ, মোঃ মাসুদ,

এবং পবিত্র শাহাদায়ে কারবালা উদযাপন পরিষদ আহবায়ক কমিটির আহবায়ক মোঃ নুরুল ইসলাম লিটন, মোঃ নিজাম উদ্দিন, মোঃ মনজুরুল ইসলাম, মোঃ হারুনুর রশিদ, মোঃ সাহাবউদ্দিন সবুজ, মোঃ আসিফুল হোসাইন হাসান, মোঃ ফরহাদুল মোস্তফা রুমান, মোঃ আব্দুল হারেস, মোঃ নুরুল ইসলাম সোহাগ মোঃ আরমান হোসেন সহ দরবারের আশেক-ভক্ত, মুরিদান সহ মুসলিম উম্মাহ উপস্থিত ছিলেন,পরিশেষে বিশ্ববাসীর জন্য দোয়া ও শান্তি কামনা করে মোনাজাতের মাধ্যমে মাহফিল সম্পন্ন হয়।