পটিয়ায় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

ছবি:সিপ্লাসটিভি.নিউজ
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

পটিয়া প্রতিনিধিঃ ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ‘ এ স্লোগানে পটিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে উপজেলা সিনিয়র মৎস্য অফিসার কার্যালয়ে এ মতবিনিময় সভায় নেতৃবৃন্দ বলেন, বাজারে লট্ট্যা, পোয়া মাছ সহ বিভিন্ন মাছে মানব দেহের জন্য ক্ষতিকর এমন রং মিশিয়ে বিক্রি করা হয়। এগুলো স্থানীয় গণমাধ্যমকর্মীদের মাধ্যমে মানুষকে সচেতন করতে হবে। এছাড়া আফ্রিকান মাগুর, পিরানহা ও সাকার ফিস দেশীয় মাছের বংশ বিস্তারের জন্য মারাত্মক ক্ষতিকর।

এগুলো চাষাবাদে স্থানীয় মৎস্য ব্যবসায়ীদের সচেতন করতে হবে।দেশীয় মাছের উৎপাদন বাড়াতে সবাইকে সচেতন হতে হবে।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জানান, পটিয়ায় ৮ হাজার ৮শত তেত্রিশটি পুকুর, ৩ হাজার ৪শথ ত্রিশজন চাষী ও ২ বাইশটি নার্সারী পোনা চাষী রয়েছে। মৎস্য সপ্তাহ উপলক্ষে পটিয়ায় ৩জনকে পুরস্কৃত করা হবে। এর মধ্যে মনোসেক্স তেলাপিয়া চাষ, কার্প জাতীয় মিশ্র চাষ ও পোনা উৎপাদনকারী একজনকে এ পুরস্কারের আওতায় আনা হচ্ছে।

পটিয়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা স্বপন চন্দ্র দে’র সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা সুজাত কুমার চৌধুরী, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা ফারজানা সিকদার, পটিয়া প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আবদুল হাকিম রানা, সাংবাদিক আবদুর রাজ্জাক, সাংবাদিক শফিউল আজম, সাংবাদিক কাউছার আলম, ক্ষেত্র সহকারী রাশেদ আহমদ, মুক্তিযোদ্ধা আমিনুল হক প্রমুখ।