পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় ২৮ জনের মরদেহ উদ্ধার, নিখোঁজ ৬৫ জন

সোমবার সকাল থেকে উদ্ধার অভিযানে নেমেছে ডুবুরি দল।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: পঞ্চগড়ের বোদায় নৌকাডুবির ঘটনায় আরও তিনজনের মরদেহ উদ্ধার করেছে ডুবুরি দল। সোমবার সকালে ৭টার দিকে বোদা উপজেলার আওলিয়া ঘাট ঘটনাস্থল থেকে ১৬ কি.মি. দূরে দেবীগঞ্জ ব্রিজ ও শালডাঙ্গা ইউনিয়নের ধুলাঝারি এলাকার করতোয়া নদী থেকে তিন জনের ভেসে থাকা মরদেহ উদ্ধার করা হয়। এদের মধ্যে একজন পুরুষ, এক শিশু এবং একজন নারী। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৮ জন।

সোমবার সকালে পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ পরিচালক শেখ মো. মাহাবুবুল আলম গণমাধ্যমকে বলেন, ‘সকাল থেকে পঞ্চগড় এবং আশপাশের জেলার আটটি ফায়ার সার্ভিস ইউনিট উদ্ধার কাজ করছে। এর বাইরে রংপুর, কুড়িগ্রাম এবং রাজশাহী থেকে তিনটি ডুবুড়ি দলে মোট ৯ জন ডুবুরি উদ্ধার কাজ অংশ নিয়েছেন।’ তিনি জানান, এখন পর্যন্ত ২৮ জনের মরদেহ উদ্ধার হয়েছে। আর তালিকাভুক্ত নিখোঁজের সংখ্যা ৬৫ জন।

এদিকে মর্মান্তিক এই নৌকাডুবির ঘটনায় নিখোঁজের স্বজনরা সোমবার সকালে সূর্য ওঠার পর থেকেই ঘটনাস্থল করতোয়ার আওলিয়ার ঘাটে নিজ উদ্যোগে তাদের স্বজনদের খোঁজ করছেন।

রোববার দুপুরে বোদা বদ্বেশ্বরী মন্দিরে মহালয়া উৎসব উৎযাপন করতে প্রায় দেড় থেকে ২০০ জন সনাতন ধর্মাবলম্বী মাড়েয়া এলাকা থেকে বদ্বেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী ওঠানোর জন্য আওলিয়া ঘাটের করতোয়া নদীর মাঝে যাত্রীসহ ডুবে যায় নৌকাটি। এতে সোমবার সকাল পর্যন্ত নৌকার মাঝি হাসান আলীসহ ২৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।