নতুন ৭ গান নিয়ে আসছে অদ্ভুত সেই গানের দলটি

সিপ্লাস ডেস্ক: কারিয়া মুলত একজন ব্যবসায়ী হলেও ভীষণ আড্ডাবাজ আর সংস্কৃতি মনা এক লোক। কয়েক বছর আগে ব্যবসায়ীক আমন্ত্রণে চিনের একটি প্রদেশের বিন হাই শহরে গিয়েছিলেন তিনি। যে কটা দিন ওখানে ছিলেন গানে আর আনন্দআড্ডায় মুখড়িত সময় কাটিয়েছেন। একটা শহরের মানুষ এতটা সংস্কৃতিপ্রেমী আর গানপ্রিয় হতে পারে, দেখে মুগ্ধ হলেন জাকারিয়া! দেশে ফিরে ব্যবসায়িক কাজে ব্যস্ত হয়ে পড়লেন তিনি। ধীরে ধীরে সেই ব্যস্ততা যখন খানিকটা কমে এলো, মাথায় এলো গান। একটা গানের দল গড়ে তুললেন তিনি। অনেক দিনের ভাবনা আর পরিশ্রমের ফসল হিসেব তৈরি হলো গানের দলটি। কিন্তু কী নাম দেওয়া যায় তার? নাম নিয়ে ভাবনা চিন্তার অতল জলে যখন হাবুডুবু খাচ্ছিলেন, তখনই মাথায় এলো বিন হাইয়ের কথা। গানের দলটির নাম ঠিক হলো ‘বিন হাই মিউজিক্যাল গ্রুপ’।

বিন হাই মূলত একটা গানের দল। পুরো দলটাতে একটা ফিউশন ব্যাপার আছে। ব্যান্ড ফরমেট কিন্তু আমাদের দেশীয় গানের দলের একটা মিশ্রন। পশ্চিমা ধাচের গান যেমন পরিবেশন করছে, তেমনি ফোক বা আধুনিক গানেও সমান তালে এগিয়ে যাচ্ছে। এরই মধ্যে দেশের বেশিরভাগ টিভি চ্যানেলেই সংগীত পরিবেশন করেছে দলটি। প্রায় তিন বছর হতে চলল, দলটি নিয়মিত গাইছে বিভিন্ন কর্পোরেট শো ও অনুষ্ঠানে।
বিন হাই একটি পেশাদার মিউজিক্যাল গ্রুপ। প্রতি সপ্তাহেই নিয়মিত অনুশীলন করে দলটি। দলপ্রধানের দায়িত্বে আছেন আর এ তুতুল। এখানে সবাই গুরুত্বপূর্ণ, আবার কেউই একমাত্র নন। প্রত্যেকের বিকল্প আছে। ফলে একজন অসুস্থ হয়ে পড়লে বা অন্য কোনো ব্যস্ততা থাকলে দল থেমে থাকে না। অন্যজনকে নিয়ে এগিয়ে যায়। যেমন বিন হাইয়ের পুরুষ কণ্ঠশিল্পী রয়েছেন তিনজন, নারী কণ্ঠশিল্পী আছেন তিন জন । কিবোর্ডে আছেন দুইজন, বেজে দুইজন, আবার একইজন গানের পাশাপাশি ইনস্ট্রুমেন্ট বাজাচ্ছেন। প্রত্যেকেই প্রফেশনাল শিল্পী। দলের পাশাপাশি তাঁরা বিভিন্ন হোটেলে, অনুষ্ঠানে, বিভিন্ন মাধ্যমে নিয়মিত সংগীত পরিবেশন করেন।বিন হাই মূলত শ্রোতাদের অনুরোধে গান করে। কালের বিবর্তনে অপ্রচলিত বাংলা গান যেন হারিয়ে না যায়, সে লক্ষ্যেও কাজ করছে তারা। ধীরে ধীরে নিজস্ব গানও তৈরি করে নিয়েছে দলটি। এবার ঈদেই আসছে তাদের ৭টি নতুন গান। গানগুলো হলো ‘বড্ড শেয়ানা’ (গীতকার এস এ বিপুল, সুরকার এইচ বি হাফিজ), ‘চান্নি পশর’ (গীতাকার আহমেদ রাব্বানী, সুর এইচ বি হাফিজ), ‘উড়ে চলা মন’ (গীতিকার আহমেদ রাব্বানী, সুরকার এইচ বি হাফিজ), ‘হারিয়ে যাওয়া দিন’ (গীতিকার আহমেদ রাব্বানী, সুর এইচ বি হাফিজ), ‘ভুলে ভরা জীবন’ (গীতিকার ও সুরকার রিয়াজ আহমেদ), ‘এই পৃথিবী ছাড়তে হবে’  (গীতিকার আহমেদ রাব্বানী, সুরকার এইচ বি হাফিজ) এবং ‘জর্দাছাড়া পান’ (গিতিকার ও সুরকার এস এ বিপুল)।

সোশ্যাল মিডিয়া ও ইউটিউবে রয়ছে বিন হাই মিউজিক্যাল গ্রুপের নিজস্ব পেজ ও চ্যানেল। সেখানেই এক এক করে গানগুলো রিলিজ করা হবে এবার ঈদে।

ক্যালেন্ডার
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
Scroll to Top