নগরীতে ‘চট্টগ্রাম কমপ্লায়েন্স সোসাইটি’ এর কর্মশালা অনুষ্ঠিত

“চট্টগ্রাম কমপ্লায়েন্স সোসাইটি” এর উদ্যোগে আয়োজিত ”বাংলাদেশ ইপিজেড শ্রম বিধিমালা-২০২২" এর উপর কর্মশালা
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বন্দরনগরী চট্টগ্রামের এইচআর, এডমিন ও কমপ্লায়েন্স পেশাজীবিদের বৃহৎ সংগঠন “চট্টগ্রাম কমপ্লায়েন্স সোসাইটি” এর উদ্যোগে আয়োজিত ”বাংলাদেশ ইপিজেড শ্রম বিধিমালা-২০২২” এর উপর এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৫ নভেম্বর) নগরীর একটি হোটেলে দিনব্যাপী কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম কমপ্লায়েন্স সোসাইটির প্রতিষ্ঠাতা এবং উপদেষ্টা লায়ন জি. এম. সাইদুর রহমান মিন্টু।

সংগঠনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল ও সাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদের সঞ্চালনায় এবং সংগঠনের সভাপতি নাজিম উদ্দীন সাগর খানের সভাপতিত্বে প্রশিক্ষন কর্মশালা পরবর্তী সনদ বিতরনী অনুষ্ঠানে কর্মশালার প্রশিক্ষক ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এবং বাংলাদেশ শ্রম আইন ড্রাফটিং কমিটির সদস্য এ্যাডভোকেট জাফরুল হাসান শরীফ।

এসময় সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার অ্যান্ড  কমার্স এর সাবেক পরিচালক  মাহফুজুল হক শাহ, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্যানেল মেয়র ও চট্টগ্রাম ওমেন চেম্বার অ্যান্ড কমার্স এর ভাইস প্রেসিডেন্ট মিসেস রেখা আলম চৌধুরী, চট্টগ্রাম কমপ্লায়েন্স সোসাইটির উপদেষ্টা সাইদুর রহমান মিন্টু এবং ক্যানপার্ক বাংলাদেশ লিঃ এর এজিএম ও হেড অব এইচআর  লিটন কান্তি  সরকার। প্রধান বক্তা ছিলেন দৈনিক সমকাল পত্রিকার সিনিয়র সাব এডিটর এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দীন হায়দার। এছাড়াও উক্ত কর্মশালায় বিভিন্ন গার্মেন্টেস এর প্রায় দেড় শতাধিক পোশাক কারখানার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মাহফুজুল হক শাহ বলেন, “চট্টগ্রাম কমপ্লায়েন্স সোসাইটি (সিসিএস) প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরীতে শ্রম আইনের সঠিক প্রয়োগ দ্বারা এবং মানবসেবা মূলক কার্যক্রমের মাধ্যমে ইতোমধ্যে চট্টগ্রামে আলোড়ন সৃষ্টি করেছে। আশা করি এ সংগঠন ভবিষ্যতে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের সাথেও সহযোগী ভুমিকা রাখবে।”

প্রশিক্ষন শেষে সামাজিক ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সংগঠনের ফাউন্ডার সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পারভীন মিশুকে সম্মাননা দেওয়া হয়।