তথ্য ফাঁস করায় সুজনকে চার্জ করেছিলেন শ্রীরাম

শ্রীরামের সঙ্গে দূরত্ব সৃষ্টি হয়েছে সুজনের। ছবি- সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: শ্রীধরন শ্রীরামকে এখনি ছাড়তে চান না ক্রিকেটাররা। তাদের চাওয়া, বিশ্বকাপের পরেও বাংলাদেশে থাকুক শ্রীরাম। অধিনায়ক সাকিব তো বিশ্বকাপের সংবাদ সম্মেলনে শ্রীরামকে প্রশংসায় ভাসিয়েছেন কয়েক দিন আগে। দল এবং ক্রিকেটারদের স্বার্থে এই কোচকে দীর্ঘ মেয়াদে নিয়োগ দিতেই পারে ক্রিকেট বোর্ড। তবে বিসিবির গড়িমসি দেখে যে কারও মনে হতে পারে, শ্রীরামের সঙ্গে নতুন করে চুক্তি করতে আগ্রহী না তারা।

সেটারও কারণ আছে, ভারতীয় এ কোচ সোজাসাপটা কথা বলেন। ভুল করলে বিসিবি পরিচালকদেরও ছাড় দেন না। বিশ্বকাপ দলের একটি সূত্র থেকে জানা গেছে, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনকে দলের তথ্য ফাঁস করার অভিযোগে চার্জ করেছিলেন শ্রীরাম। যেটা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন পর্যন্ত গড়িয়েছে। কোচের এ আচরণকে উদ্ধত মনে করা হচ্ছে। প্রভাবশালী পরিচালকদের কেউই বিষয়টিকে ভালো চোখে দেখছেন না। এ কারণে বিশ্বকাপের শেষ পর্যায়ে এসেও কোচের নিয়োগ নিয়ে আলোচনা এগোয়নি। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসের কাছে শ্রীরামের চুক্তি নবায়নের বিষয়ে জানতে চাওয়া হলে, বিষয়টি এড়িয়ে যান তিনি।

ভারতীয় এ কোচের নিয়োগের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন খালেদ মাহমুদ সুজন। একটি বিচ্ছিন্ন ঘটনার কারণে সুজনের সঙ্গে সেই কোচের দূরত্ব তৈরি হয়েছে বলে জানান একজন ক্রিকেটার। নাম গোপন রাখার শর্তে তিনি বলেন, ‘শ্রীরাম খুবই ভালো কোচ। আমাদের স্বার্থেই রাখা উচিত তাঁকে।’

কোচ এবং টিম ডিরেক্টরের সঙ্গে কোনো দূরত্ব তৈরি হয়েছে কিনা- জানতে চাওয়া হলে জালাল ইউনুস বলেন, ‘সুজনের সঙ্গে শ্রীরামের সম্পর্ক তো ভালো। কোনো ঝামেলা দেখিনি তো।’

ঘটনার সত্যতা যাচাই করতে সুজনকে হোয়াটসঅ্যাপে ম্যাসেজ দেওয়া হয়েছিল। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাঁর কাছ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে বিস্ময়কর হলো, যে রাসেল ডমিঙ্গোকে সারিয়ে টি২০ দল শ্রীরামের হাতে তুলে দেওয়া হয়েছিল সেই টি২০ কোচের ভবিষ্যৎও অনিশ্চিত। অস্ট্রেলিয়ায় গুঞ্জন, সুজনকে চ্যালেঞ্জ জানিয়ে বিসিবি কর্তাদের বিরাগভাজন হয়েছেন তিনি। অথচ বিসিবির পরিকল্পনা ছিল বিশ্বকাপের পর ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে শ্রীরামকে নিয়োগ দেওয়া হবে।

কিন্তু জালাল ইউনুস জানালেন, হোম সিরিজে দায়িত্ব পালন করবেন রাসেল ডমিঙ্গো। কিছুদিন আগে যে কোচ ছিলেন বাতিলের তালিকায়, তিনিই এখন পছন্দের শীর্ষে। কে জানে, বিশ্বকাপ শেষে হয়তো আর বড় কোনো চমক উপহার দেবে বিসিবি।