ঢাকার প্রবেশপথে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ঢাকার প্রবেশপথে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। দূরপাল্লার বাসগুলোকে চেক করে তবেই ঢাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে। এছাড়া পুলিশের তল্লাশির মুখে পড়তে হচ্ছে পথচারীসহ সাধারণ যাত্রীদের। তল্লাশির সময় কাউকে সন্দেহ হলে আটকও করা হচ্ছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকায় অবস্থান করে এই চিত্র দেখা গেছে।

 

শনিবার (১০ ডিসেম্বর) ঢাকায় বিএনপির গণসমাবেশ হওয়ার কথা রয়েছে। কিন্তু সমাবেশের স্থান নিয়ে শুরু হয় উত্তেজনা। বিএনপি নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে চায়। কিন্তু সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দেয় পুলিশ। তবে নয়াপল্টনে সমাবেশ করতে অনড় বিএনপি।

এরই একপর্যায়ে বুধবার নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীরা জমায়েত হলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এতে মকবুল নামে একজন মারা যান। এরপর থেকে রাজধানীতে সতর্ক অবস্থান নেয় পুলিশ। সংঘর্ষের পরের দিন বৃহস্পতিবার থেকে ঢাকার প্রবেশগুলোতে যানবাহনে তল্লাশি শুরু হয়।

 

তল্লাশির সময় কাউকে সন্দেহ হলে করা হয় আটক। তবে অন্যান্য সময়ের তুলনায় মহাসড়কে দূরপাল্লার বাসের সংখ্যা তুলনামূলক কম। এছাড়া যাত্রী সংখ্যা অন্যান্য সময়ের তুলনায় কম।

রাজধানীর অন্যতম প্রবেশ পথ যাত্রাবাড়ীর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড, মৌচাক, মদনপুর, মেঘনা টোল প্লাজার সামনে মোট চারটি পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে।

 

সাইনবোর্ড চেকপোস্টে সকাল ১০টার দিকে ঢাকা-ভৈরব রুটে চলাচলকারী নওমি ক্লাসিক পরিবহনের একটি বাস থামানো হয়। বাসের স্টাফ মো. জুয়েল বলেন, যাত্রী অনেক কম। কালকে বাস চালাবো কি না সে সিদ্ধান্ত এখনো মালিকরা জানায়নি।

ঢাকা-ফেনী রুটে চলাচল করা স্টার লাইন পরিবহনের হেলপার মো. বিলাল হোসেন বলেন, অন্যান্য দিনের তুলনায় যাত্রী অনেক কম। মানুষ ভয়ে চলাচল করছে না।

ব্যবসার কাজে মোটরসাইকেলে সদরঘাটের ইসলামপুর যাচ্ছিলেন শহিদুল ইসলাম। তিনি পুলিশের তল্লাশির মুখে পড়েন। তল্লাশি শেষে তাকে ছেড়ে দেওয়া হয়।

 

সাইনবোর্ড চেকপোস্টে দায়িত্ব পালন করা ডিএমপির ডেমরা জোনের পেট্রল ইন্সপেক্টর নুরুল ইসলাম মল্লিক গণমাধ্যমকে বলেন, এটি ঢাকার প্রবেশ এবং বের হওয়ার পথ। এখানে নিরাপত্তা দেওয়ার কাজটি আমরা করছি। আমরা সর্বোচ্চ সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করছি। যাতে দেশের মানুষ ভালোভাবে থাকতে পারে। এ মহাসড়কে পুলিশের অনেকগুলো চেকপোস্ট বসানো হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় আমরা সব সময় প্রস্তুত।