ডাঃ শাহ আলমের রত্নগর্ভা মায়ের জানাজায় শোকার্ত মানুষের ঢল

ডাঃ শাহ আলমের রত্নগর্ভা মায়ের জানাজায় শোকার্ত মানুষের ঢল।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রামু প্রতিনিধি: চিরবিদায় নিলেন রামুর গর্জনিয়া ইউনিয়নের মহিয়সী নারী রত্নগর্ভা মা রশিদা বেগম। সোমবার ভোর পৌনে পাঁচটায় চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর।

রশিদা বেগম চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবু হান্নান, কক্সবাজার ফুয়াদ আল খতিব হাসপাতালের পরিচালক ডা: শাহ আলম, সৌদি আরব প্রবাসী ও সমাজ সেবক এম এ মান্নান, অধ্যাপক সেলিম, মাওলানা হাফেজ সুলতান আহমদ, ইউসিবি ব্যাংকের কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ ও ব্যবসায়ী মোহাম্মদ মুজিবের মা। তাঁর চার মেয়ে রয়েছে।

সোমবার (২১ নভেম্বর) বাদ আসর নাইক্ষ্যংছড়ি ছালেহ আহমদ সরকারি উচ্চবিদ্যালয় মাঠে মরহুমার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা নামাজে ইমামতি করেন চট্টগ্রামের প্রখ্যাত আলেম মাওলানা ড. মুফতি নিজাম উদ্দিন। জানাজা নামাজের আগে রত্নগর্ভা মা রশিদা বেগমের জন্য দোয়া কামনা করেন তাঁর তিন ছেলে যথাক্রমে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবু হান্নান, কক্সবাজার ফুয়াদ আল খতিব হাসপাতালের পরিচালক ডা: শাহ আলম ও অধ্যাপক সেলিম। এসময় পাশে ছিলেন তাঁদের পিতা মোজাম্মেল হক সিকদার।

তারা সংক্ষিপ্ত বক্তব্যে তাদের মা’কে একজন শিক্ষক এবং কারিগর হিসাবে উল্লেখ করে কান্নায় ভেঙে পড়েন। এসময় জানাজায় আগত উপস্থিতিদের চোখেও পানি চলে আসে।

জানাজা নামাজে সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী, কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈল, বান্দরবানের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মাহবুবুর রহমান, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. শফিউল্লাহ, বান্দরবান জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট আবুল কালাম, নাইক্ষ্যংছড়ি হাজি এম এ কালাম সরকারি কলেজের অ্যধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলাম, গর্জনিয়ার মোহাম্মদ ইদ্রিস সিআইপি,পার্লস বাংলাদেশের প্রধান নির্বাহী সাইফুল ইসলাম চৌধুরী কলিম, রামু উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফজলুল্লাহ মোহাম্মদ হাসান’সহ নানা স্থরের জনপ্রতিনিধি, শিক্ষক, আলেম, সাংবাদিক এবং সর্বমহলের সরব উপস্থিতি ছিল।