চুরি হওয়া ৩০ মোবাইল ফোন সেট উদ্ধার করলো রাঙামাটির পুলিশ

চুরি হওয়া ৩০ মোবাইল ফোন সেট উদ্ধার করলো রাঙামাটির পুলিশ।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙামাটি প্রতিনিধি: পার্বত্য জেলা রাঙামাটিতে বিভিন্ন সময়ে চুরি হওয়া ৩০টি মোবাইল ফোন সেট উদ্ধার করেছে পুলিশ। এ যাবৎকালে রাঙামাটির পুলিশ বাহিনী কর্তৃক সর্বোচ্চ সংখ্যক মোবাইল ফোনসেট উদ্ধারের ঘটনা এটি।

রোববার কাগজপত্র চেকপূর্বক আনুষ্ঠানিকভাবে এসব মোবাইল ফোন সেট প্রকৃত মালিকদের কাছে ফিরিয়ে দিয়েছেন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

সাম্প্রতিক সময়ে রাঙামাটির বিভিন্ন এলাকা থেকে এসব মোবাইল ফোন সেটগুলো চুরি হওয়ায় সংশ্লিষ্ট ভূক্তভোগীরা পুলিশের নিকট লিখিত অভিযোগ জানিয়েছিলো বলে রোববার রাঙামাটির কোতোয়ালি থানায় আয়োজিত এক প্রেস বিফ্রিংয়ে এ তথ্য জানিয়েছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মারুফ আহমেদ।

তিনি বলেন, রাঙামাটিতে আগে সাইবার ইউনিট না থাকার কারণে আমরা সহজে চুরি হওয়া মোবাইল উদ্ধার করতে পারতাম না। বর্তমানে সাইবার ইউনিট চালু হওয়ার কারণে আমাদের কাছে বিভিন্ন সময় অভিযোগ আসা চুরি হওয়া মোবাইল উদ্ধারে আমরা অভিযান পরিচালনা করছি।

ইতোমধ্যে বেশকিছু মোবাইল উদ্ধার করা হয়েছে। যার মধ্যে ৩০টি মোবাইল যাচাই-বাচাই করে মালিকের হাতে তুলে দিচ্ছি।

তিনি আরও বলেন, কারো মোবাইল চুরি হয়ে গেলে এবং নগদ বিকাশে কোন সমস্যা হলে আমাদের অবশ্যই জানাবেন। আশা করছি আমরা আপনাদের সমস্যা সমাধান করতে পারবো।

প্রেস ব্রিফিংয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহেদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা) শাহনেওয়াজ রাজু, কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ আরিফুল আমিনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে, রাঙামাটিতে এতগুলো হারানো মোবাইল সেট উদ্ধারের ঘটনায় প্রশংসা কুড়িয়েছে রাঙামাটির পুলিশ বাহিনী।

কোতয়ালী থানার অফিসার ইনচার্জ আরিফুল আমিন জানিয়েছেন, পুলিশ কর্মকর্তারা নানা কাজে ব্যস্ত থাকেন। তারপরও তারা পেশাদার। অভিযোগ পেলে হারানো মোবাইল ফোন উদ্ধারে আন্তরিকতার সঙ্গে চেষ্টা করেন।

তথ্য ও প্রযুক্তির সহায়তায় ও আইএমই নম্বর সার্চ করে তিনি অনেক মোবাইল ফোন উদ্ধার করে দিয়েছেন। এসব মোবাইল ফোন ফিরে পেয়ে মানুষজন অবাক ও খুশি হন। পুলিশের এই তৎপরতাকে আরও গতিশীল করা হবে বলেও জানিয়েছেন ওসি।