চুয়েটে ৪ দিনব্যাপী শিক্ষা সমাপনী উৎসব ‘সংবর্ত-১৭’ আগামীকাল শুরু

‘সংবর্ত-১৭' ।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাউজান প্রতিনিধি: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ৪৮তম ব্যাচের ৪ দিনব্যাপী  শিক্ষা সমাপনী উৎসব ‘সংবর্ত-১৭’ আগামীকাল বুধবার হতে নানান বর্ণাঢ্য আয়োজনে শুরু হতে যাচ্ছে।

উদ্বোধনী দিনে থাকছে উদ্বোধনী অনুষ্ঠান চট্টগ্রাম শহর ও বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে বর্ণাঢ্য শোভাযাত্রা, ফ্ল্যাশমব, কালার ফেস্ট, বৃক্ষরোপণ এবং বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের নৈশভোজ পর্ব। পরেরদিন ২৬ জানুয়ারিতে রয়েছে ফটো এক্সিবিশন। ২৭ জানুয়ারিতে থাকছে সাংস্কৃতিক সন্ধ্যা। সর্বশেষ ২৮ জানুয়ারি সন্ধ্যায় ওয়ারফেজ, আর্ক, নেমেসিস, ক্রিপটিক ফেট, কার্নিভাল, উন্মাদসহ নানান জনপ্রিয় ব্যান্ড দলের পরিবেশনায় অনুষ্ঠিত হবে জমকালো কনসার্ট।

২৪ জানুয়ারি (মঙ্গলবার) সন্ধ্যা ৬ টায় চুয়েটের টিএসসি কনফারেন্স রুমে এক প্রেস কনফারেন্সে লিখত বক্তব্যের মাধ্যমে এইসব তথ্য তুলে ধরেন সংবর্ত-১৭, এর আহ্বায়ক আশিকুর রহমান আবির।

চুয়েট সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাঈদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানের শৃঙ্খলা রক্ষা, নিরাপত্তা, মাদকমুক্ত ক্যাম্পাসসহ নানান গুরুত্বপূর্ণ বিষয়ে প্রেস কনফারেন্সে বক্তব্য রাখেন চুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম, স্থাপত্য অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাছান, পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. স্বপন কুমার রায়, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. সম্পদ ঘোষ ও পিএমই বিভাগের সহকারী অধ্যাপক ড. ইসলাম মিয়া।

উল্লেখ্য, ২০১৯ সালে সর্বশেষ শিক্ষা সমাপনী উৎসব চিরন্নয়১৪ অনুষ্ঠিত হয়েছিল।

করোনার কারণে দীর্ঘ তিনবছর পর পুনরায় শিক্ষা সমাপনী উৎসব সংবর্ত১৭ অনুষ্ঠিত হতে যাচ্ছে।তাই শিক্ষার্থীদের মাঝে এই উদ্দীপনাটা অন্যবারের তুলনায় এবার একটু বেশি কাজ করছে। এই উৎসবের জন্য ইতিমধ্যে দেয়ালিকা, র‍্যাগ হাট, আলপনা সবকিছু সম্পন্ন হয়েছে।

এই উৎসবে যোগ দিতে আসছেন প্রাক্তনরাও।

কনফারেন্স শেষে চুয়েট শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত পথ শিশুদের স্কুলের শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী ও উন্নত মানের খাবার বিতরণ করা হয়।