চট্টগ্রামে ১৫০ অবৈধ দোকান উচ্ছেদ

সাগরিকা রোডের বিটাক মোড়ে অভিযান চালিয়ে প্রায় ১৫০টি অবৈধ দোকান উচ্ছেদ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: সাগরিকা রোডের বিটাক মোড়ে অভিযান চালিয়ে প্রায় ১৫০টি অবৈধ দোকান উচ্ছেদ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

সোমবার (২৬ সেপ্টেম্বর) নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে এ অভিযান চালানো হয়। চসিকের জনসংযোগ কর্মকর্তা কালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিটাক মোড়ে অবৈধভবে স্থাপিত প্রায় ১৫০টি দোকান উচ্ছেদ করে সড়ক ও ফুটপাত দখলমুক্ত করা হয়েছে। এ ছাড়া সড়কের জায়গা দখল করে দোকান বর্ধিত করা এবং নালার ওপর অনুমোদনহীন স্ল্যাব স্থাপনের দায়ে আট ব্যক্তিকে ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানের মাধ্যমে সাগরিকা শিল্প এলাকায় সড়কে অবৈধভাবে পার্কিং করে যানজট ও জনদুর্ভোগ সৃষ্টির দায়ে দুটি ট্রেইলার গাড়ি জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে সিটি করপোরেশনের স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজনের নেতৃত্বে চানগাঁও আবাসিক এলাকায় ডেঙ্গু প্রতিরোধে বিভিন্ন বাড়ির ছাদ বাগান পরিদর্শন করা হয়। পরিদর্শনকালে দুটি বাড়ির ছাদবাগানের টবে এডিস মশার বংশবিস্তারের জন্য দায়ী জমাটবদ্ধ পানির উৎস পাওয়ায় ভবন মালিক এবং সড়কে নির্মাণ সামগ্রী রাখায় এক ব্যক্তিসহ তিনজনকে মোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে ম্যাজিস্ট্রেটদের সহায়তা করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা।