চট্টগ্রামে শ্রমিকদের সড়ক অবরোধ

পাঁচ মাস ধরে শ্রমিকদের বেতন না দিয়ে কারখানা বন্ধ করে দেওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন চট্টগ্রামের একটি কারখানার শ্রমিকরা
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: পাঁচ মাস ধরে শ্রমিকদের বেতন না দিয়ে কারখানা বন্ধ করে দেওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন চট্টগ্রামের একটি কারখানার শ্রমিকরা।

বৃহস্পতিবার সকাল থেকে নগরীর শাহ আমানত সেতু সংলগ্ন বাকলিয়া থানার মেরিনার সড়কে পাশের দীপস অ্যাপারেলসের ৬ শতাধিক শ্রমিক এ বিক্ষোভে অংশ নেন। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রী ও ব্যবসায়ীরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, বাকলিয়া নতুন ব্রিজ এলাকায় দীপস অ্যাপারেলসের দুটি কারখানা রয়েছে। সেখানে প্রায় ৬শ শ্রমিক কাজ করেন। কিন্তু হঠাৎ কারখানা দুটি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এর আগে প্রতিষ্ঠানটিতে শ্রমিকদের ৫ মাসের বেতন বকেয়া পড়ে।

হঠাৎ কারখানা বন্ধের খবর জানাজানি হলে শাহ আমানত সেতু এলাকার মেরিনার সড়ক ও নতুন চাক্তাই সড়ক অবরোধ করেন শ্রমিকরা।

কারখানাটির শ্রমিক শাহনাজ বলেন, আমাদের আগে থেকে কিছুই জানানো হয়নি। বৃহস্পতিবার সকালে এসে কারখানা বন্ধের নোটিশ দেখতে পাই। কারখানা নাকি মালিক বন্ধ করে দেবে। আমাদের এখনো বেতন বকেয়া আছে।

চট্টগ্রাম শিল্প পুলিশের এএসপি মো. সেলিম নেওয়াজ বলেন, দীপস অ্যাপারেলস নামের কারখানাটিতে বর্তমানে কোনো অর্ডার নেই বলে জানালেন কারখানা মালিক পক্ষের লোকজন। যে কারণে তারা প্রতিষ্ঠানটি বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শিল্প পুলিশের একটি টিম ঘটনাস্থলে আছে। আমরাও সমস্যাটি সমাধানের জন্য কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলছি।