চট্টগ্রামে পানি কেন জমছে কারণ খুঁজতে ৪ সদস্যের কমিটি

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: নগরের জলাবদ্ধতার কারণ অনুসন্ধানে এবার চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে চসিক-সিডিএ সমন্বয় সভায়।

বুধবার (২২ জুন) চসিক সম্মেলন কক্ষে আয়োজিত সভায় এ কমিটি গঠন করা হয়।

এ কমিটির আহ্বায়ক করা হয়েছে সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস ও সদস্যসচিব করা হয়েছে চসিক প্রকৌশলী রফিকুল ইসলামকে। এছাড়া সদস্য হিসেবে থাকবেন জলবাদ্ধতা নিরসন প্রকল্পের পরিচালক ও চসিক কাউন্সিল মোবারক আলী।

সভা শেষে মেয়র রেজাউল করিম বলেন, গঠিত উচ্চ পর্যায়ের কমিটি ৭ দিনের মধ্যে পুরো এলাকা পরিদর্শন করে কী সমস্যা তা খুঁজে বের করে ব্যবস্থা গ্রহণে সুপারিশ করবে।

তিনি বলেন, একটি প্রকল্প বাস্তবায়ন করতে গেলে বিভিন্ন সমস্যা তৈরি হবে। তবে এখন যে সমস্যা তৈরি হয়েছে তা থেকে নগরবাসীকে মুক্তি দিতেই এ কমিটি গঠন করেছি।

প্রকল্প ব্যবস্থাপনায় সিডিএ থেকে ১০০ কোটি চাওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে চসিক মেয়র বলেন, ১০০ কোটি ১০ কোটি কোনো বিষয় না। এখানে ব্যাপার হলো মানুষের ভোগান্তিটা চরমে পৌঁছেছে। এই বর্ষার মধ্যে মানুষ যাতে কষ্ট না পায় সেই চেষ্টা করছি।

নগরে জলাবদ্ধতা কথা স্বীকার করেন মেয়র।

প্রকল্পের পুরো অর্থ হাতে না পাওয়া নিয়ে সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষের কাছে জানতে চাওয়া হলে তিনি সাংবাদিকদের বলেন, আমরা যতটুকু কাজ করেছি তার এখনো বিল দেওয়া হয়নি। আমরা ভূমি অধিগ্রহণের জন্য প্রস্তাব দিয়েছি। শিগগিরই আমরা তা করে ফেলবো।

এ সময় উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল শাহজাহান, জলাবদ্ধতা নিরসন প্রকল্পের পরিচালক লে. কর্নেল মো. শাহ আলী, চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, সিডিএ প্রধান প্রকৌশলী হাসান বিন শামস প্রমুখ।